logo
12 : 19 : 06 PM
news image

ভুয়া ডাক্তার ধরতে ক্লিনিকে ডিসির অভিযান

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম নাটোর
নাটোরের বড়াইগ্রাম উপজেলার ক্লিনিক গুলোতে ভ‚য়া ডাক্তার ধরতে এবং স্বাস্থ্যসেবার মান দেখতে অভিযান চালিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ। শুক্রবার বিকেলে উপজেলা বনপাড়া ও বড়াইগ্রামে বিভিন্ন ক্লিনিক পরিদর্শন করেন তিনি। অভিযান কালে কোন ভূয়া ডাক্তার বা প্যাথলজিক্যাল ত্রুটি পান নাই। 
বড়াইগ্রামের ইউএনও আনোয়ার পারভেজ বলেন, অপচিকিৎসা রোধ করতে এবং স্বাস্থ্য সেবার মান নিশ্চিত করতে চলমান কার্যক্রমের অংশ হিসেবে ক্লিনিক গুলোতে অভিযান চালানো হয়েছে। প্রথম দিনে বনপাড়া আমিনা হাসপাতাল, হেলথ কেয়ার জেনারেল হাসপাতাল ও বড়াইগ্রাম থানার মোড়ে জননী হাসপাতাল পরিদর্শণ করেন। আমিনা হাসপাতালের মান দেখে সন্তুষ্টি প্রকাশ করলেও হেলথ কেয়ার এবং জননী হাসপাতালের মান নিয়ে ক্ষোভ প্রকাশ করেন জেলা প্রশাসক। একই সাথে কর্মরত চিকিৎসকদেরকে সততার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন। ক্লিনিক গুলোকে ত্রæটি পূর্ণ দিক গুলো নিষ্পত্তির নির্দেশ দেন।
পরিদর্শন টিমে থাকা নাটোরের সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম বলেন, এখন থেকে নিয়মিত পরিদর্শনের মাধ্যমে ক্লিনিক গুলোর সেবার মান নিশ্চিত করা হবে। কোন ভ‚য়া ডাক্তার বা ভ‚য়া প্যাথলজিকেল টেষ্ট করে যেন সাধারণ মানূষকে ঠকাতে না পারে সেদিকে নজর রাখা হবে।
জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ বলেন, মানুষ যখন অসুস্থ্য হয় তখন সবচেয়ে বেশি অসহায় হয়ে পরে। আর কিছু প্রতারক সেই সুযোগে বিপদে ফেলে সর্বস্ব হাতিয়ে নেয়। তাই নাটোর জেলায় যেন কোন ভ‚য়া ডাক্তার বা ভ‚য়া প্যাথলজিক্যাল টেষ্ট করাতে না পারে তার জন্য অভিযান অব্যহত থাকবে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top