logo
news image

নওগাঁয় মাদ্রাসা শিক্ষকদের জাতীয় বেতন স্কেলের দাবীতে সম্মেলন

জাতীয় বেতন স্কেলের দাবীতে নওগাঁয় অনুদানভুক্ত ও অনুদানবিহীন মাদ্রাসাগুলোর শিক্ষকদের এক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫শে এপ্রিল) নওগাঁর ঠিকানা কমিউনিটি সেন্টার মিলনায়তনে বাংলাদেশ সতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদের জেলা কমিটির আয়োজনে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে বাংলাদেশ সতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদের নেতারা জানান, বর্তমান সরকার শিক্ষা ও শিক্ষকবান্ধব সরকার। শিক্ষকদের জীবনমান উন্নয়নে এই সরকার যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছে। তবে ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা সরকারের এই সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।

ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা বর্তমানে মাত্র আড়াই হাজার টাকা করে বেতন পাচ্ছেন জানিয়ে নেতারা জানান, মাদ্রাসার শিক্ষকদের বর্তমানে করুন অবস্থা। তাদের জন্য পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকা কঠিন হয়ে দাড়াচ্ছে। এই সংকট সমাধানের জন্য সরকারকে দেশের ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের জাতীয় বেতন স্কেল প্রদানের আহ্বান জানান তারা।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল মালেক। বাংলাদেশ সতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদের নওগাঁ জেলা কমিটির সভাপতি মোঃ দুলাল হোসেনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির মহাসচিব মোঃ শামসুল আলম। এছাড়া বক্তব্য দেন সংগঠনের জেলা কমিটির সাধারন সম্পাদক মোঃ আব্দুল আজিজ, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ তমিজ উদ্দিন, নওগাঁ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মকবুল হোসেনসহ আরো অনেকে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top