logo
news image

দুর্গাপূজা প্রস্তুতি সভা

লালপুর (নাটোর) প্রতিনিধি
নাটোরের লালপুরে আসন্ন শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও সুন্দরভাবে উদযাপনের লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষা সংক্রান্ত প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১৯ সেপ্টেম্বর ২০২২) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানার সভাপতিত্বে পরিষদ সভাকক্ষে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলী, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, মহিলা ভাইস চেয়ারম্যান লাবনী সুলতানা, সকল দপ্তর প্রধান, মন্ডপের সভাপতি-সম্পাদক, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রমুখ।
উপজেলা পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা যায়, এবার উপজেলার ১০ ইউনিয়ন ও একটি পৌরসভায় ৪২টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা হবে। এর মধ্যে লালপুর সদর ইউনিয়নে ৬টি, গোপালপুর পৌরসভায় ৬টি, ঈশ্বরদী ইউনিয়নে ৩টি, চংধুপইল ইউনিয়নে ৩টি, আড়বাব ইউনিয়নে ৪টি, বিলমাড়িয়া ইউনিয়নে ৩টি, দুয়ারিয়া ইউনিয়নে ৩টি, ওয়ালিয়া ইউনিয়নে ৬টি, দুড়দুড়িয়া ইউনিয়নে ৬টি, অর্জুনপুর-বরমহাটি ইউনিয়নে ১টি ও কদিমচিলান ইউনিয়নে ১টি পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজা উদ্যাপন করা হবে।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের লালপুর উপজেলা শাখার আহবায়ক বিমলেন্দু কর বলেন, দুর্গাপূজা সামনে রেখে প্রতিটি মণ্ডপে পরিষ্কার-পরিচ্ছন্নসহ সাজসজ্জা ও প্রতিমা নির্মানের কাজ এগিয়ে চলেছে। পরিচালনা কমিটি ছাড়াও প্রশাসনের পাশাপাশি নিজেদের মধ্যে থেকে নিরাপত্তা কমিটি গঠন করা হয়েছে।
উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সদস্য সচিব দ্বিপেন্দ্রনাথ সাহা বলেন, মণ্ডপগুলোতে পুরোদমে প্রতিমা তৈরির কাজ চলছে। দুর্গাপূজা প্রতিমায় মাটির প্রলেপ দিয়ে শুকানো হচ্ছে। রঙ আর সাজসজ্জার পর আসনে উঠবে। হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ শারদীয় দুর্গোৎসব আগামী ১ অক্টোবর মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হবে।

সাম্প্রতিক মন্তব্য

Top