logo
news image

স্টেশন ভবন উদ্বোধন

লালপুর (নাটোর) প্রতিনিধি
যাত্রীসুবিধা বৃদ্ধির জন্য নবনির্মিত নাটোরের লালপুরের আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশন ভবন উদ্বোধন করা হয়েছে।
রেলওয়ে সূত্রে জানা যায়, ১৮৭৪ সাল থেকে ১৮৭৯ সালে ব্রিটিশ সরকারের নর্থ বেঙ্গল স্টেট রেলওয়ে সাঁড়া (ঈশ্বরদী) থেকে চিলাহাটি হয়ে ভারতের শিলিগুড়ি পর্যন্ত রেললাইন স্থাপন করে। ১৮৭৮ সালে আব্দুলপুর রেলওয়ে স্টেশন প্রতিষ্ঠা করা হয়। ১৯৩২ সালে রাজশাহী রেল লাইন চালু হলে আব্দুলপুর স্টেশনকে জংশনে রূপান্তর করা হয়। এই স্টেশনে ৩১ জোড়া ট্রেনের যাত্রী যাতায়াত করেন।
শনিবার (৬ আগস্ট ২০২২) সকালে আনুষ্ঠানিকভাবে ভবনের উদ্বোধন করেন পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. শাহীদুল ইসলাম।
এর আগে তিনি পাকশীতে বিভাগীয় অফিসের স্বাগতম গেটের ফলক উন্মোচন ও আড়ানী স্টেশনে ৩৫ লাখ টাকা ব্যয়ে প্রথম শ্রেণির বিশ্রামাগার উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ আব্দুর রহিম, উর্ধতন উপ-সহকারী প্রকৌশলী আবু তৌহিদ সুমন, সহকারী প্রকৌশলী শিপন আলী, পরিবহণ কর্মকর্তা আনোয়ার হোসেন, বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন, বৈদ্যুতিক কর্মকর্তা রিফাত শাকিল, আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশনের স্টেশন মাষ্টার জিয়াউদ্দিন জিয়া প্রমুখ।
পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহীদুল ইসলাম বলেন, বাংলাদেশ রেলওয়ের জন্য সরকার একের পর এক উন্নয়ন কর্মকান্ড গ্রহণ করছে। তার ধারাবাহিকতায় এক কোটি ২০ লাখ টাকা ব্যয়ে আব্দুলপুর স্টেশনের নতুন ভবন নির্মাণ করা হয়েছে। এই স্টেশনে চলাচলকারী ৩১ জোড়া ট্রেনের যাত্রীদের সেবার মান উন্নত হবে। এখানে কর্মরতরা আরো ভালোভাবে কাজ করতে পারবেন।

সাম্প্রতিক মন্তব্য

Top