logo
news image

নাটোরে ইমো হ্যাক করে প্রতারণায় গ্রেপ্তার ৯

লালপুর (নাটোর) প্রতিনিধি
নাটোরের লালপুর উপজেলার বিলমাড়িয়া ইউনিয়নের পাইকপাড়া থেকে ইমো হ্যাকিং চক্রের নয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন মোঃ সাহেব ইসলাম (২১), মোঃ শাকিল (২২),  মোঃ সাহাবুল ইসলাম (৩৫), মোঃ রুবেল(৩০), মোঃ রবিউল ইসলাম(৪২), চন্দন কুমার (২৩), সিরাজুল ইসলাম (৩২), মোঃ আশরাফুল ইসলাম (২৫) ও মোঃ রাজু হোসেন (১৭)। এসময় তাদের নিকট থেকে আটটি স্মার্টফোন ও সীমকার্ড উদ্ধার করা হয়। 
রোববার ভোররাতে এসআই (নিঃ) আব্দুল আলিম সঙ্গীয় অফিসার এসআই (নিঃ) হাসান তৌফিকুল ইসলাম, এসআই (নিঃ) মোঃ সানোয়ার হোসেন, এসআই (নিঃ) মোল্লা সোহেল মাহমুদ, এসআই (নিঃ) হিমাদ্রী হালদার, এএসআই (নিঃ) মোঃ মাসুদ রানা, এএসআই (নিঃ) ইকবাল হোসেন, কং/৪৪০ মোঃ নুরুন্নবী, কং/৫৫৯ মোঃ আমির হোসেন, কং/১৯০ মোঃ হাসানুল ইসলাম অভিযান চালিয়ে তাদের জোতগৌরি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন থেকে আটক করেন। এ ঘটনায় লালপুর থানার উপ-পরিদর্শক হাসান তৌফিকুল ইসলাম একটি এজাহার দায়ের করেন। 
রোববার বিকেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা। 
লিটন কুমার সাহা বলেন, রোববার ভোররাতে পাইকপাড়া বাজারে পুলিশের নিয়মিত টহল টিম অবস্থানকালে জানতে পারে স্থানীয় জোতগৌরী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠের দক্ষিণ কোণে একদল ইমো হ্যাকার অবস্থান করছে। তারা ইমো হ্যাক করে কন্ঠ পরিবর্তনের মাধ্যমে বিভিন্ন ছবি ও ভিডিও প্রদর্শন করে প্রতারণার মাধ্যমে দেশ বিদেশের বিভিন্ন ব্যক্তির নিকট থেকে কৌশলে অর্থ আদায় করছে। এসময় সেখানে ঝটিকা অভিযান পরিচালনা করে পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে নয় আসামীকে হাতেনাতে ধরে পুলিশ। এসময় ৩/ ৪ জন আসামী পালিয়ে যায়। 
পুলিশ সুপার আরও বলেন, আটকের পর আসামীদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা পরস্পরের সহায়তায় দীর্ঘদিন যাবৎ প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের মানুষদের সাথে ইমো সফটওয়্যারে অবৈধ প্রবেশ ও  এ্যাকাউন্ট হ্যাক করিয়া মেয়ে ও পুরুষের ছদ্দবেশ ধারণের পর পরিচয় গোপন করে প্রতারণার মাধ্যমে কৌশলে অর্থ আদায় করার কথা স্বীকার করে। লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান বলেন, এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২০/২৪/৩৪/৩৫ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

সাম্প্রতিক মন্তব্য

Top