logo
news image

বাঁধনে জামনগর এর ইফতার মাহফিল



বাগাতিপাড়া( নাটোর) প্রতিনিধি 
নাটোরের বাগাতিপাড়ার
জামনগর ইউনিয়নের অরাজনৈতিক সংগঠন "বাঁধনে জামনগর" এর- ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার (০১-০৫-২০২২ইং)  উপজেলার জামনগর বাজারে 'বাঁধনে জামনগর" এর উদ্যোগে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। সংগঠনের সদস্যসহ নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।

বাগাতিপাড়ার জামনগর ইউনিয়নের "বাঁধনে জামনগর" সংগঠনটি দুঃস্থ মানব সেবার জন্য সৃষ্ট সংগঠন। এ সংঠগনের সদস্য সংখ্যা ত্রিশ জন। সিংহভাগ সদস্যই চাকুরিজীবী। নির্ধারিত কোন চাঁদা নেই সদস্যদের। সদস্যরা  স্বেচ্ছায় সাধ্যমত অতিদরিদ্র পরিবার গুলোয় সহায়তার লক্ষ্যে সংগঠন তহবিলে চাঁদা জমাদেন। এ সংগঠনের  সদস্যের গঠনমূলক আলোচনার মাধ্যমে
প্রায় প্রতি বছর অতিদরিদ্র পরিবারগুলোর তালিকা তৈরি শেষে বিভিন্ন  সহায়তা সামগ্রী বিতরণের ব্যবস্থা করা হয়।

প্রতি বছর"বাঁধনে জামনগর" অসংখ্য দরিদ্র পরিবারের
সদস্যদের মুখে হাসি ফোটাতে শীত মৌসুমে শীতবস্ত্র কম্বল এবং প্রতি ঈদ উৎসবে লাচ্চা শ্যামাইসহ অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করেন।  প্রতি ঈদ উৎসবে সকল সদস্যের একত্রে মিলন ঘটে।

এছাড়া "বাঁধনে জামনগর"  বিশ্বমহামারি করোনা ভাইরাস প্রতিরোধে এলাকার  লোকজনের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির পাশাপাশি অসংখ্য দরিদ্র পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। 

এ ইফতার অনুষ্ঠানে "বাঁধনে জামনগর" সংগঠনের সভাপতি মুকিম উদ্দিন, সহ-সভাপতি মোমিনুজ্জামান ও সম্পাদক মশিউর রহমানসহ  প্রায় সকল সদস্য এবং নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

ইফতারের পূর্বমুহূর্তে "বাঁধনে জামনগর" এর সভাপতি মুকিম উদ্দিন সংক্ষিপ্ত  বক্তব্য ও মোনাজাত  করেন। সভাপতি বক্তব্যে বলেন, বাঁধনে জামনগর" একটি অরাজনৈতিক সংগঠন। এলাকার  বিভিন্ন সেবামুলক কাজে এ সংগঠনের প্রত্যেক সদস্য  স্বেচ্ছায় সাধ্যমত সহায়তার হাত বাড়ান। এ সংগঠনের সদস্যদের  আর্থিক সহায়তায় প্রায় প্রতি বছর শীত মৌসুমে  অসংখ্য দরিদ্র পরিবারে কম্বল ও ঈদ উৎসবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সংগঠন করোনা ভাইরাস প্রতিরোধে জনস্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে ভূমিকা রাখার পাশাপশি অসংখ্য দরিদ্র পরিবারে খাদ্য সহায়তা দেবার ব্যবস্থা করেছিল।  

সাম্প্রতিক মন্তব্য

Top