logo
news image

অবৈধ বালু উত্তোলনের অপরাধে জরিমানা

লালপুর (নাটোর) প্রতিনিধি
নাটোরের লালপুরে পদ্মা নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে এস্কেভেটর (ভেকু) মালিককে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
শনিবার (১৬ এপ্রিল  ২০২২) সন্ধ্যায় উপজেলার মোহরকয়ার কয়লার ডহর নামকস্থানে এ ঘটনা ঘটে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামীমা সুলতানা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় মোহরকয়ার কয়লার ডহর নামকস্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ভেকু দিয়ে অবৈধভাবে পদ্মা নদীর তলদেশ থেকে বালু উত্তোলনের অভিযোগে ভেকু মালিক মোহরকয়া গ্রামের জিয়ারুল ইসলামকে (৪০) বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী ৭০ হাজার টাকা জরিমানা করেন।
ইউএনও শামীমা সুলতানা আরও বলেন, ফসলি জমিতে পকুর খননের অপরাধে শুক্রবার বিকেলে ঈশ্বরপাড়া ও অর্জুনপুর-বরমহাটি গ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ভেকুর ২টি ব্যাটারি জব্দ করে আনা হয়। এ সময় চালকসহ অন্য কাউকে না পাওয়ায় শুধুমাত্র এস্কেভেটরের ব্যাটারি জব্দ করা হয়।
লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান বলেন, ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
উল্লেখ্য, লালপুরের পদ্মা নদী থেকে বালু উত্তোলনে জড়িতদের খুঁজে বের করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।
গত ১৪  এপ্রিল ২০২২ বিকেলে নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আবু সাঈদ স্বপ্রণোদিত এ নির্দেশ দেন।

সাম্প্রতিক মন্তব্য

Top