logo
news image

আরও বেশি ইতিবাচক খবর উপহার দেওয়ার আহ্বান

প্রতিনিধি,নাটোর
সমাজের সব অসঙ্গতি তুলে ধরার পাশাপাশি প্রথম আলোকে পাঠকদের আরও বেশি ইতিবাচক খবর উপহার দেওয়ার আহ্বান জানানো হয়েছে। প্রথম আলোর ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শনিবার নাটোরের ইউনাইটেড প্রেসক্লাব মিলনায়তনে বন্ধুসভা আয়োজিত প্রীতি সমাবেশ,গুণিজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তারা এই আহ্বান জানান।
অনুষ্ঠিনে অংশ নেন নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা,অতিরিক্ত পুলিশ সুপার জুবায়ের আহমেদ,নাটোর জেলা আইনজীবী সমিতির সভাপতি রুহুল আমীন তালুকদার,সাধারণ সম্পাদক শরিফুল হক,লাঠি-বাঁশি সমিতির প্রতিষ্ঠাতা আব্দুস সালাম, সাধারণ সম্পাদক ফরমান হোসেন, দিঘাপতীয় এম কে কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, লেখক গোলাম কামরান, ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা, সাধারণ সম্পাদক মাহবুব হোসেন,ব্যবসায়ী দাউদ হোসেন,সংবাদপত্র এজেন্ট সামছুর রহমান সুমন ও বন্ধুসভার সাবেক সভাপতি প্রভাতি রাণি বসাকসহ স্থানীয় শিক্ষার্থীরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলোর নাটোর প্রতিনিধি মুক্তার হোসেন। অনুষ্ঠান উপস্থাপন করেন আব্দুল কাদের।
অনুষ্ঠানের শুরুতেই প্রথম আলো বন্ধুসভার পক্ষ থেকে নাটোর নবাব সিরাজ উদ দৌলা সরকারি কলেজের প্রাক্তণ অধ্যাপক আলতাফ হোসেন ও চলনবিলের জীব বৈচিত্র রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলামকে সম্মাননা জানানো হয়। তাঁদেরকে ফুলের তোড়া ও ক্রেস্ট উপহার দিয়ে সম্মানিত করা হয়। সম্মাননা পেয়ে আলতাফ হোসেন বলেন,‘২৮ বছর আগে শিক্ষকতা থেকে অবসর নিয়েছি। নিজেকে কখনো গুণিজন হিসাবে মনে হয়নি। প্রথম আলো আজ গুণিজন সম্মাননা দিয়ে সম্মাণিত করলো। জীবনে এটা অনেক বড় পাওয়া। প্রথম আলোর জন্য অনেক শুভকামনা রইলো।’ সাইফুল ইসলাম তাঁর অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন,‘চলনবিলের সন্তান হিসাবে বিলের জীববৈচিত্র রক্ষায় কাজ করি। এর জন্য কেউ সম্মাণিত করবে তা ভাবিনি। সম্মাননা পেয়ে পরিবেশ রক্ষায় আরও বেশি কাজ করার উৎসাহ পাচ্ছি।’ সম্মাননা দেয়ার জন্য তিনি প্রথম আলোকে ধন্যবাদ জানান।   
জেলা প্রশাসক শামীম আহমেদ তাঁর বক্তব্যে বলেন,প্রথম আলো ঠিক পথেই এগুচ্ছে। শুরু থেকেই পত্রিকাটি স্বচ্ছতার সাথে,সাহসের সাথে সমাজের অসঙ্গতি তুলে ধরার কাজটি করছে। আগামিতেও দায়িত্বশীল সাংবাদিকতার মাধ্যমে প্রথম আলোকে এগুয়ে যেতে হবে। পাঠকদের আরও বেশি করে ইতিবাচক খবর উপহার দিতে হবে। তিনি প্রথম আলোকে খাঁটি সরিষার তেলের সাথে তুলনা করে বলেন,বাজারে যতরকমের তেলই আসুক সরিষার তেলের চাহিদা অটুট থাকবে। কারণ এর ভেজালমুক্ত ঘ্রাণ মানুষকে আকৃষ্ট করবেই।  
পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন,প্রথম আলো নিছক একটি সংবাদপত্র না। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ছাড়াও পত্রিকাটি ভাষা প্রতিযোগ,গণিত অলিম্পিয়াড,প্রিয় শিক্ষক সম্মাননাসহ তরুণদের কর্মমুখি নানা উদ্যোগ গ্রহণ করে। এক পর্যায়ে তিনি একটা গান গেয়ে প্রথম আলোকে শুভেচ্ছা জানান।
অনুষ্ঠানে বক্তব্যের মাঝে মাঝে নৃত্য ও সঙ্গীত পরিবেশন করা হয়। নৃত্য পরিবেশ করে শিশু শিল্পী প্রাপ্তি সরকার। দেশাত্ববোধক গান গেয়ে শোনান চ্যানেল আই সঙ্গীত প্রতিযোগীতায় অংশ নেয়া সাহেদ আলম, সঙ্গীত শিক্ষক স্বপন কুমার ও সারোয়ার হোসেন।
অনুষ্ঠানের আগে (শুক্রবার) বন্ধুসভার সদস্যরা নাটোরের ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরীর শত শত বই পরিস্কার পরিচ্ছন্ন করার কাজে অংশ নেয়। এতে মাহবুব,নাজমুল,সুজনসহ বন্ধুসভার সদস্যরা অংশনেয়।

সাম্প্রতিক মন্তব্য

Top