logo
news image

দুঃখ দুর্দশা ও সফলতার খবর আরও বেশি করে তুলে ধরার আহ্বান

প্রতিনিধি, নাটোর
গ্রামের মানুষের দুঃখ দুর্দশা ও সফলতার খবর আরও বেশি করে তুলে ধরার আহ্বান জানানো হয়েছে। শুক্রবার নাটোরের লালপুর পাবলিক লাইব্রেরী মিলনায়তনে বন্ধুসভা আয়োজিত প্রীতি সমাবেশ,গুণিজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তারা এই আহ্বান জানান।
অনুষ্ঠিনে অংশগ্রহণ করেন বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের পরিচালক (উপসচিব) মোস্তাক হাসান,লালপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মুল বানীন দ্যুতি,ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলুর রহমান,লালপুর শ্রী সুন্দরী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ প্রধান শিক্ষক রফিকুল ইসলাম,আদম আলী শিক্ষা বৃত্তি ফাউন্ডেশনের সভাপতি আব্দুল ওয়াদুদ ও প্রাকৃর্তি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জালাল উদ্দিনসহ স্থানীয় শিক্ষক-শিক্ষার্থীরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলোর নাটোর প্রতিনিধি মুক্তার হোসেন।
মোস্তাক হাসান তাঁর বক্তব্যে বলেন,গ্রামে যেমন নানা দুঃখ দুর্দশা রয়েছে তেমনি সফলতার ঘটনাও আছে। তবে অনেক ঘটনায় গণমাধ্যমে উঠে আসে না। প্রথম আলো গণমানুষের পত্রিকা। তাই গ্রামের মানুষের দুঃখ দুর্দশা ও সফলতার খবর আরও বেশি করে তুলে ধরাপ্রথম আলোর দায়িত্ব। তিনি প্রথম আলোর প্রতি এ ব্যাপারে পদক্ষেপ নেয়ার আহ্বান জানান। তিনি প্রথম আলো কর্তৃক গুণিজনদের সম্মাননা জানানোর উদ্যোগকে সাধুবাদ জানান। তিনি এই উদ্যোগ অব্যাহত রাখার আহবান জানান। ইউএনও উম্মুল বানীন দ্যুতি বলেন,প্রথম আলো শুধু একটা গতানুগতিক সংবাদপত্র না। তাঁরা অদম্য মেধাবীদের সহযোগীতা করা, শিক্ষক সম্মাননা দেয়াসহ নানা সামাজিক কর্মকান্ডে যুক্ত হয়ে দেশকে এগিয়ে নিতে সাহায্য করছে। এ উদ্যোগ অব্যাহত রাখার অনুরোধ জানান তিনি।
অনুষ্ঠানে গবরা শিক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আব্দুল আজিজ ও সুমাইয়া আক্তারকে প্রথম আলো বন্ধুসভার পক্ষ থেকে ক্রেস্ট ও ফুলের তোড়া দিয়ে সম্মাননা জানানো হয়। নব্বই বছর বয়সী আব্দুল আজিজ এলাকার শিক্ষা বিস্তারে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও অবকাঠামো নির্মাণে সহায়তা দিয়ে আসছেন। তিনি কর্মজীবনে শিক্ষকতা ও চিনিকলে ইক্ষু উন্নয়ন কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করেছেন। অবসরোত্তর প্রাপ্ত সিংহভাগ অর্থ তিনি শিক্ষা ফাউন্ডেশনে দান করেছেন। সম্মাননা পাওয়া সুমাইয়া আক্তার প্রত্যন্ত গ্রামে দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করেও নিজেকে একজন নারী ফুটবলার হিসাবে গড়ে তুলছেন। তাঁর নেতৃত্বে লালপুরে নারী ফুটবল দল গঠিত হয়েছে। পড়ালেখার পাশাপাশি তিনি দেশের বিভিন্ন মাঠে পেশাদার ফুটবল খেলায় অংশ গ্রহণ করেন। তাঁর দলের প্রশিক্ষক জুয়েল রানাসহ দলের অন্যান্য খেলোয়াড়রাও অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
চ্যানেল আই সঙ্গীত প্রতিযোগীতায় অংশ নেয়া সাহেদ আলম, বন্ধুসভার সদস্য স্বপন কুমার,রোজি আক্তার ও বর্ষা অনুষ্ঠানে দেশাত্ববোধক গান পরিবেশন করেন। বন্ধুসভার সভাপতি নুর ইসলাম রুবেলসহ অন্যান্য সদস্যরা অনুষ্ঠানটি বাস্তবায়নে সহযোগীতা করেন।

সাম্প্রতিক মন্তব্য

Top