logo
news image

আজিমনগর রেলস্টেশন চালু

লালপুর (নাটোর) প্রতিনিধি
মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত নাটোরের লালপুরের আজিমনগর রেলস্টেশনের কার্যক্রম চালু হয়েছে। শুক্রবার (২২ অক্টোবর ২০২১) বেলা ২টার সময় কাযক্রম চালু হয়েছে বলে জানা গেছে।
স্টেশন মাস্টার মুস্তাফিজুর রহমান নাঈম সত্যতা নিশ্চিত করেছেন বলেন, উর্ধতন কর্তৃপক্ষের সিদ্ধান্তক্রমে শুক্রবার দুপুর ২ টা থেকে পূর্বের নিয়ম অনুযায়ী পূনরায় স্টেশনের কার্যক্রম চালু করা হয়েছে। জনবল সংকটের কারণে গত ১৪ অক্টোবর ২০২১ স্টেশনের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।
গোপালপুর পৌরসভার মেয়র রোকসানা মোর্ত্তজা লিলি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের পররাষ্ট্র বিষয়ক উপকমিটির অন্যতম সদস্য সিলভিয়া পারভীন লেনী ও নাটোর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক গোলাম মোর্ত্তজা বাবুর ঐকান্তিক প্রচেষ্টায় রেলমন্ত্রী অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম সুজন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম) রাজশাহীর মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহের সাথে আলোচনা সাপেক্ষে স্টেশনের কার্যক্রম চালু করা হয়েছে।
স্টেশন সূত্রে জানা যায়, এই স্টেশন দিয়ে আন্তনগর, মেইল, লোকাল ও মালবাহি ৬০টি ট্রেন প্রতিদিন যাতায়াত করে। স্টেশনে যাত্রা বিরতি করা প্রায় ২০টি ট্রেনে প্রতিদিন ১২০০ থেকে ১৫০০ যাত্রী যাতায়াত করে থাকেন।
রেলওয়ে সূত্রে জানা যায়, ১৮৭৯ সালে গোপালপুর রেলস্টেশন চালু হয়। ১৯৭১ সালের ৩০ মার্চ ময়নার সম্মুখ যুদ্ধের সময় এখানে ওয়াগন দিয়ে  হানাদার বাহিনীকে প্রতিরোধ করা হয়। ১৯৭৩ সালের ১ ফেব্রুয়ারি নর্থ বেঙ্গল সুগার মিলের প্রশাসক শহীদ লে. আনোয়ারুল আজিমের নামানুসারে গোপালপুর রেলস্টেশনের নামকরণ হয় ‘আজিমনগর স্টেশন’।

সাম্প্রতিক মন্তব্য

Top