logo
news image

ঢাকাস্থ নাটোর জেলা সাংবাদিক সমিতির আনন্দের একদিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।।
বিপুল উৎসাহ-উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশে উদযাপিত হলো নাটোর জেলা সাংবাদিক সমিতি, ঢাকার (নাজেসাস) ‘ফ্যামিলি ডে-২০২১’। এ আয়োজনের প্রতিপাদ্য ছিলো ‘এভাবেই কাটবে আঁধার, ফিরবে আলো’।  
শুক্রবার (১৭ সেপ্টেম্বর ২০২১) রাজধানীর মিরপুর ১ নম্বর বেড়িবাঁধ সংলগ্ন তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্কের সাজানো বাগানে আনন্দে মেতে উঠেছিলো ঢাকায় কর্মরত নাটোরের গণমাধ্যমকর্মী ও তাদের পরিবার-পরিজন। চলমান করোনা মহামারীর দমবন্ধ পরিস্থিতি থেকে মুক্তি পেতে সবাই মুক্ত বাতাসে একটু স্বস্তির নিঃশ্বাস নিয়েছেন। সবাই প্রতিদিনের একঘেঁয়ে জীবন থেকে একটু ছুটি নিয়ে মিশে গিয়েছিলেন প্রকৃতির মায়াবী সান্নিধ্যে।
পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে দিনভর আয়োজনে ছিলো পারস্পারিক পরিচিতি, গান-আড্ডা, খেলাধুলা, সুইমিং, ওয়াটার প্লে-গ্রাউন্ডের উন্মাদনা, র্যাফেল-ড্র, পুরস্কার বিতরণসহ মনমাতানো কর্মকাণ্ডে। অনুষ্ঠানে অংশ নিয়ে আপ্লুত সাধারণ সদস্যরা ভবিষ্যতেও এ ধরণের অনুষ্ঠান আয়োজনের  প্রত্যাশা করেন। আর অনুষ্ঠান সফল করার জন্য সব সাধারণ সদস্য, পৃষ্ঠপোষক, শুভানুধ্যায়ীসহ বিভিন্নভাবে যারা সহযোগিতা করেছেন তাঁদের প্রতি সমিতির পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।
স্বশরীরে অনুষ্ঠান উপভোগ করে শুভেচ্ছা জানিয়ে উৎসাহ আর অনুপ্রেরণা যুগিয়েছেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, বাংলাদেশ পুলিশের ডিআইজি (এসবি) এজেডএম নাফিউল ইসলাম, বৃহত্তর রাজশাহী সমিতির সাধারণ সম্পাদক খোন্দকার আবুল কাসেম, রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার সভাপতি খায়রুজ্জামান কামাল, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চৌধুরী, মিরপুর সায়েন্স কলেজের ফাউন্ডার প্রিন্সিপাল আনোয়ার হোসাইন রিপন, বাংলাদেশ টেলিভিশনের ধারাবাহিক অনুষ্ঠান ‘আইসিটি ভিশন’-এর গ্রন্থনাকারী ও উপস্থাপক আব্দুর রশীদ, বাংলাদেশ টেলিভিশনের বিজ্ঞাপন আধিকারীক ইদ্রিস আলী, পাকিজা গ্রুপের হেড অব অ্যাডমিনিস্ট্রেশন শফিউল আলমসহ ঢাকায় বসবাসকারী  নাটোরের গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানে অনিচ্ছাকৃত উপস্থিত হতে না পেরে  দুঃখ প্রকাশের পাশাপাশি আন্তরিক শুভেচ্ছা ও শুভকামনা জানিয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাড. কোহেলি কুদ্দুস মুক্তিসহ অনেক শুভাকাঙ্খী।
নাজেসাস সভাপতি ও দৈনিক আমাদের সময় পত্রিকার উপ-সম্পাদক দীপঙ্কর লাহিড়ীর তত্ত্বাবধানে এ ফ্যামিলি ডে পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক এবং  দৈনিক যুগান্তর পত্রিকার সহ-সম্পাদক এমদাদুল হক। অনুষ্ঠান সফল করতে অক্লান্ত পরিশ্রম করেছেন সহ-সভাপতি সময় টিভির রিপোর্টার কামরুল হাসান সবুজ, যুগ্ম-সাধারণ সম্পাদক সময় টিভির সিনিয়র নিউজরুম এডিটর রবিউল ইসলাম আওলাদ, সাংগঠনিক সম্পাদক ডিবিসি টেলিভিশনের সিনিয়র ক্যামেরাপার্সন আতোয়ার হোসেন, কোষাধ্যক্ষ মানবজমিনের স্টাফ রিপোর্টার আলতাফ হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আর টিভির সিনিয়র রিপোর্টার আতিকা রহমান, সদস্য চলনবিল প্রবাহের সম্পাদক মাহমুদুল হক খোকন, ঢাকা পোস্টের সিনিয়র রিপোর্টার আবু খালিদ (এ্যাপোলো)।
সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক এবং  পররাষ্ট্রমন্ত্রীর সহকারী একান্ত সচিব ইমদাদুল হক, সাবেক কোষাধ্যক্ষ বণিক বার্তার সাংবাদিক নাজমুস সাকিবসহ অনেক সাধারণ সদস্যও নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এছাড়া সমিতির শুভানুধ্যায়ী শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো.আকতারুল ইসলাম, সাপ্তাহিক শিক্ষা তথ্য পত্রিকার  সম্পাদক মুহাম্মাদ তছলিম উদ্দিন, সিনিয়র সাংবাদিক আবুল কালাম আজাদ ও চ্যানেল২৪ এর সিনিয়র ক্যামেরাপার্সন হুমায়ূন কবির এ আয়োজনে সার্বিক সহযোগিতা করেন।
পরিবার-পরিজন নিয়ে সেদিন সমিতির সদস্য যারা ফ্যামিলি ডেতে অংশ নিয়েছিলেনÑমুজিবর রহমান চৌধুরী, এমদাদুল হক, শামসুল ইসলাম কামরুল, হুমায়ুন কবির, ইমদাদুল হক, নাজমুস সাকিব, কামরুল হাসান সবুজ, দীপঙ্কর লাহিড়ী, আলতাফ হোসাইন, জাফর ইকবাল, এরশাদুল বারী কর্নেল, মাহমুদুল হক খোকন, ইমরান আলী, আতিকা রহমান, আতোয়ার হোসেন, রেজাউল করিম শামীম, তসলিম উদ্দিন, শাহরিমা শামস, জিয়াউর রহমান চৌধুরী, কাওসার মাহমুদ, কামাল হোসেন, আবু খালিদ, রাশেদুল ইসলাম, মো. ইদ্রিস আলী, মো. আবুল কালাম আজাদ, সৈয়দ ইবনে সাইদ, মো. আশিকুর রহমান, মো. দৌলত হোসেন, মো. সাদেক হোসেন, মো. আবদুর রশিদ, আলমগীর হোসেন, আমিনুল ইসলাম শান্ত ও মজিবুর রহমান।

সাম্প্রতিক মন্তব্য

Top