logo
news image

প্রাণ ফিরে পেলো শিক্ষাপ্রতিষ্ঠানে

ইমাম হাসান মুক্তি, লালপুর (নাটোর) প্রতিনিধি
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘ দিন বন্ধ থাকার পর শিক্ষার্থীরা ক্লাসে ফেরায় খুশির আমেজ বিরাজ করছে। শিক্ষার্থীদের উপস্থিতিতে মুখরিত প্রতিষ্ঠান প্রাণ ফিরে পেয়েছে ৫৫৪ দিন পর।
শিক্ষার্থীদের মাঝে সচেতনাতামূলক আলোচনা, ফুল, মাস্ক ও চকলেট দিয়ে বরণ করেছে নাটোরের লালপুরের সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। নন-মেডিকেল থার্মোমিটার দিয়ে তাপমাত্রা পরিমাপ করে শিক্ষার্থীদের স্কুলে প্রবেশ করানো হচ্ছে।
রোববার (১২ সেপ্টেম্বর ২০২১) সকালে সরেজমিন দেখা যায়, প্রতিষ্ঠানে শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক অন্য রকম অনুভূতি নিয়ে আসছেন। এক উৎসব মুখর আনন্দময় পরিবেশ বিরাজ করছে। সারিবদ্ধভাবে নন-মেডিকেল থার্মোমিটার দিয়ে তাপমাত্রা পরিমাপ করে শিক্ষার্থীদের স্কুলে প্রবেশ করানো হচ্ছে।
উপজেলার সালামপুর উচ্চ বিদ্যালয়ে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন, লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলী। এরপর গোদাগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাস্ক ও চকলেট দিয়ে বরণ করেন তিনি। অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে সচেতনাতামূলক আলোচনা করেন চেয়ারম্যান।
উপজেলা শিক্ষা কর্মকর্তা আলেয়া ফেরদৌসী বলেন, উপজেলার ১১২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে শিক্ষা কার্যক্রম শুরু করা হয়েছে। বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের পাঠদানের সব ব্যবস্থা রয়েছে।
উপজেলা একাডেমিক সুপারভাইজার সা’দ আহমাদ শিবলী বলেন, উপজেলার ৫৬টি মাধ্যমিক বিদ্যালয়, ১০টি কলেজ, ২৩টি মাদ্রাসা, ২টি স্বতন্ত্র কারিগরি বিদ্যালয় ও ৫টি স্বতন্ত্র কারিগরি কলেজে পাঠদান শুরু হয়েছে।
লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী আক্তার বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে তিনি, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পরিদর্শন করছেন। সরকারি নির্দেশনা মোতাবেক সীমিত পাঠ্যসূচি কার্যক্রম পরিচালনা বাস্তবায়ন করা হয়েছে।

সাম্প্রতিক মন্তব্য

Top