logo
news image

আগামী কাল খোলা হচ্ছে শিক্ষা-প্রতিষ্ঠান খুশি বাঘার শিক্ষার্থীরা


বাঘা( রাজশাহী) প্রতিনিধি 
করোনা সংক্রমনের কারণে টানা ১৮ মাস শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর সরকারি নির্দেশনায় আগামীকাল ১২ সেপ্টেম্বর থেকে খুলছে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠান। 
সারা দেশের ন্যায় রাজশাহীর বাঘা উপজেলার ৭টি ইউনিয়ন ও দুইটি পৌরসভার শিক্ষা-প্রতিষ্ঠানসমুহের শিক্ষা উপযোগী করতে আঙ্গনা পরিষ্কার- পরিচ্ছন্ন,শ্রেণী কক্ষ ধোয়া মুছাসহ প্রস্তুতি সম্পন্ন  হয়েছে।
উপজেলা শিক্ষা অফিস সুত্রে জানা যায়,করোনা সংক্রমণের কারণে গত বছরের ১৮ মার্চ থেকে সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়। অনলাইনে ক্লাস শুরু হলেও বিভিন্ন কারণে এ উপজেলায় ৬০ থেকে ৭৫ শতাংশ শিক্ষার্থী অনলাইনে ক্লাসের সুযোগ থেকে বঞ্চিত হয়েছে। মাঝে কয়েক দফা শিক্ষা প্রতিষ্ঠান খোলার উদ্যোগ গ্রহন করা হলেও সেটা সম্ভব হয়নি। সম্প্রতি সরকারি সিদ্ধান্তে আগামীকাল ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার নির্দেশনা দেওয়া হয়। তাই ১২ সেপ্টেম্বরের আগে প্রতিষ্ঠান পাঠদানের উপযোগী করার লক্ষে প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশ দেওয়া হয়েছে শিক্ষা মন্ত্রীর পক্ষ থেকে।
সরেজমিন উপজেলা সদর বাঘা মডেল উচ্চ বিদ্যালয়,ইসলামী একাডেমী উচ্চ বিদ্যালয় এ্যান্ড কারিগরি কলেজ,বাঘা ফাজিল মাদ্রাসা,বারখাদিয়া উচ্চ বিদ্যালয়সহ কয়েকটি প্রতিষ্ঠান ঘুরে দেখা যায় পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ সম্পন্ন হয়েছে।উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয় ৭৪টি, মাধ্যমিক বিদ্যালয় ৪৯,মাদ্রাসা ৯,কলেজ ৯,ও ৭টি কারিগরি ভোকেশনাল রয়েছে সবগুলোই খোলার প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
উপজেলার ইসলামী একাডেমি উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজর প্রধান শিক্ষক আব্দুল হামিদ বলেন, সরকারি ঘোষণার পর বিদ্যালয়কে জীবানু মুক্ত করে শিক্ষা উপযোগী করে রাখার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আমরা স্কুলের পক্ষ থেকে মাক্স, হ্যান্ডসেনিটাইজার,তাপমাত্রার মেশিন স্কুলে রেখেছি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কাশেম ওবাইদ বলেন,আগামী ১২ সেপ্টেম্বর শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষা উপযোগী করে প্রস্তুত রাখতে সকল ধরনের নির্দেশনা দেওয়া হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। তবে তারা ঠিক মতো সরকারি নির্দেশ মানছেন কি না সে দিকেও নজরদারি রাখা হয়েছে।

সাম্প্রতিক মন্তব্য

Top