logo
news image

লালপুরে ৪০০ পরিবারকে সহায়তা দিল শুভসংঘ

নিজস্ব প্রতিবেদক।।
নাটোর জেলার লালপুর উপজেলায় ৪০০ অতিদরিদ্র পরিবারের মুখে হাসি ফুটিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনামূলক কর্মসূচি পালন করা হয়। রোববার (১৫ আগস্ট ২০২১) উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলস হাই স্কুল মাঠে স্বাস্থ্যবিধি মেনে এই খাদ্যসহায়তা দেয় শুভসংঘের সদস্যরা।
খাদ্যসহায়তা পেয়ে হালিমা বেগম নামের এক উপকারভোগী বলেন, আমার দুইটা বেটা আছে ভিন্ন খায়৷ আমাকে খাওয়া দেয় না। খুব কষ্ট করি খাই। তোমাগের খাওয়া পেলাম আজ। আল্লা তোমাগের ভালো করুক। আমাগোর আবার দান করুক।
ফুয়াজ উদ্দিন বলেন, আমার বয়স হইয়া গেছে। কোন কামকাইজ করতে পারিছু না। মাইনষে দুই-এক ট্যাকা দেয় তা দিয়াই খাই। তোমাগের চাল-ডাল দিয়া অনেক দিন খাইতে পারমু। তোমাগের আরো বড় করুক। মানুষের যেন আরো দিতে পারে।
খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা জানান নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। তিনি বলেন, দেশের বৃহৎ শিল্পপরিবার বসুন্ধরা গ্রুপের মালিক সারাদেশের ন্যায় আমাদের লালপুরে অসহায় মানুষের জন্য উপহার সামগ্রী দিয়েছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। করোনার কারণে অসহায় কর্মহীন মানুষগুলো এখন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই সময়ে কালের কণ্ঠ শুভসংঘ পরিবার সারাদেশের মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছে। এটা একটি মহৎ উদ্যোগ। কেননা এই ক্রান্তিকালে সরকারের একার পক্ষে মহামারি মোকাবেলা করা সম্ভব নয়। যাদের যতটুকু সাধ্য আছে সে মোতাবেক সবার এগিয়ে আসা উচিত। সেই ধারণা থেকেই আজকে বসুন্ধরা গ্রুপ ও শুভসংঘ আমাদের পাশে এসেছেন। তাই এলাকার পক্ষ থেকে, সাধারণ মানুষের পক্ষ থেকে আমি তাদের ধন্যবাদ জানাই।
খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাম্মী আক্তার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলুর রহমান, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, নর্থ বেঙ্গল সুগার মিলস হাই স্কুলের প্রধানশিক্ষক গাউসুল আজম, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, নাটোর জেলা শাখার সভাপতি মো. মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক সুষ্ময় দাস।

সাম্প্রতিক মন্তব্য

Top