logo
news image

রমজানে নিত্যপণ্যের দাম বাড়বে না - বাণিজ্যমন্ত্রী

দেশে চাহিদার তুলনায় কয়েকগুণ বেশি পণ্যের মজুদ রয়েছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আসন্ন পবিত্র রমজানে ভোক্তাদের আতঙ্কিত হওয়ার কারণ নেই। নিত্যপণ্যের দাম বাড়বে না।

গতকাল রবিবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মূল্য পরিস্থিতি নিয়ে ব্যবসায়ীদের সাথে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

বৈঠকে নিত্যপণ্যের আমদানিকারক ও ব্যবসায়ীরাও রমজানে পণ্যের দাম বাড়বে না বলে মন্ত্রীকে আশ্বস্ত করেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, রমজান মাসকে সামনে রেখে দেশে উত্পাদনের পাশাপাশি চাল, ভোজ্যতেল, ডাল, চিনি, পিঁয়াজ, রসুন, আদাসহ সকল নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানি করা হয়েছে। রমজানে এ সব পণ্যের দাম বৃদ্ধির কোনো সম্ভাবনা নেই।

ব্যবসায়ীদের উদ্দেশে তোফায়েল আহমেদ বলেন, সরকার ব্যবসায়ীদের সঙ্গে ‘বন্ধুসুলভ’ সম্পর্ক রেখে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চায়। আপনারাও রোজাদার ভাইদের প্রতি সহানুভূতিশীল হোন, আমাদের ধর্মেও এ ধরনের নির্দেশনা রয়েছে। বাণিজ্যমন্ত্রী বলেন, ডলারের দাম বেড়ে যাওয়া, পরিবহন খরচ এবং বিশ্ব বাজারে পণ্যের দাম বাড়লে স্থানীয় বাজারেও তার প্রভাব পড়ে। কিন্তু এবারের রমজানে এ ধরনের কোনো সঙ্কট হওয়ার সম্ভাবনা নেই।

বৈঠকে ব্যবসায়ীরা লাইটারেজ জাহাজ সঙ্কটের কথা তুলে ধরে পণ্য পরিবহনে অগ্রাধিকার ভিত্তিতে এসব জাহাজ ব্যবহার করতে দেওয়াসহ কয়েকটি দাবি তুল ধরেন। মন্ত্রী ব্যবসায়ীদের সমস্যা সমাধানের আশ্বাস দেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top