logo
news image

লালপুরে ১১ শ মানুষের বৌভাতের অনুষ্ঠানে অর্থদন্ড

প্রতিনিধি, নাটোর (লালপুর)
ছেলের বিয়েতে ১১’শ মানুষের জন্য খাওয়া-দাওয়ার আয়োজন করেন নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া ইউনিয়নের রনজিত। তবে পার পাননি, শেষ পর্যন্ত গুনতে হলো জরিমানা।
শনিবার (১২ জুন ২০২১) বিকেলে ওয়ালিয়া ইউনিয়নের বিভাগ গ্রামে অভিযান চালিয়ে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তারের ভ্রাম্যমাণ আদালত।
দণ্ডপ্রাপ্ত রনজিত সরকারি নর্থ বেঙ্গল সুগার মিলে চাকরি করেন। তার ছেলে নাজমুলকে ঈশ্বরদী বিয়ে করান। শনিবার রনজিতের বাড়িতে বৌভাতের আয়োজন করা হয়।
স্থানীয়রা জানান, ওই বৌভাতের অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, আত্মীয়-স্বজনসহ প্রায় ১১’শ জনকে আমন্ত্রণ জানায় আয়োজকরা। প্রায় সাত মণ ওজনের একটি গরু ও তিনটি খাসির মাংস রান্না করা হয়। ৩০০টি সোনালী মুরগির রোস্টও হয়েছে এ বৌভাতে। খাবার খাওয়ার জন্য তিনটি প্যান্ডেল করা হয়।
ইউএনও জানান, বিষয়টি আগেই জানার পর শুক্রবার (১১ জুন ২০২১) স্থানীয় থানার পুলিশ পাঠিয়ে করোনা পরিস্থিতিতে এমন আয়োজন না করে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে করতে বলা হয়। কিন্তু সে আদেশ অমান্য করে তারা তাদের সিদ্ধান্তে অটল থাকে। শনিবার বিকেল সোয়া ৩টার দিকে ঘটনাস্থলে পৌঁছেন ইউএনও। এ সময় তিনটি প্যান্ডেলের অধিকাংশ মানুষের মুখে মাস্ক দেখা যায়নি। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।
এ বিষয়ে রনজিত বলেন, অনেক আগে থেকেই আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের দাওয়াত দেওয়া ছিলো। তারা আসায় আর ফেরাতে পারিনি। বারবার চেষ্টা করেও স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠান পরিচালনা করা যায়নি। এমন ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।

সাম্প্রতিক মন্তব্য

Top