logo
news image

খ্যাতিমান চিকিৎসক আব্দুর রউফের ৬০তম শুভ জন্মদিন

ইমাম হাসান মুক্তি, প্রতিনিধি, নাটোর (লালপুর)
ঢাকার মহাখালীর জাতীয় বক্ষব্যাধী ইন্সটিটিউট ও হাসপাতালের রেসপিরেটরি মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আব্দুর রউফের ৬০তম শুভ জন্মদিন সোমবার (৬ জুন ২০২১)। দৈনিক প্রাপ্তি প্রসঙ্গ পবিবারের পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন।
নাটোরের লালপুর উপজেলার দিয়াড়পাড়া গ্রামে ১৯৬১ সালের ৬ জুন জন্মগ্রহণ করেন অধ্যাপক ডা. মো. আব্দুর রউফ। পিতা মরহুম আব্দুস সালাম ও মাতা মরহুম শামসুন্নাহার। স্ত্রী ডা. লুৎফন নেসা, সহযোগী অধ্যাপক (শিশু), স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ, ঢাকা। তাঁদের সন্তান ডা. নাজিয়া তাসনিম, মেডিকেল অফিসার, হবিগঞ্জ, সিলেট এবং ডা. নাজিফা তাসনিম, মেডিকেল অফিসার, সোনাইমুড়ি, নোয়াখালী।
তিনি চকনাজিরপুর প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি, চকনাজিরপুর উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭৭ সালে এসএসসি, আব্দুলপুর সরকারি কলেজ থেকে এইচএসসি, রাজশাহী মেডিকেল কলেজ থেকে ১৯৮৫ সালে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে এমডি (মেডিসিন) এবং ইউএসএ থেকে এফসিসিপি ডিগ্রি অর্জন করেন।
তিনি সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক (চেষ্ট মেডিসিন) হিসেবে শেষ ১২ বছর বক্ষব্যাধী হাসপাতাল ঢাকাতে চাকরী জীবন সমাপ্ত করেন। তিনি এ্যামেরিকান কলেজ ও চেষ্ট ফিজিশিয়ান কর্তৃক প্রদত্ত ফেলোশীপ অর্জন করেন। বাংলাদেশ ইন্টারভেনশনাল পালমোলোজি আর্গানাইজেশনের ভাইস প্রেসিডেন্ট। মেডিকেল সায়েন্সের চেষ্ট মেডিসিনের ওপর দেশ-বিদেশের ৬০টি জার্নালে তাঁর প্রবন্ধ প্রকাশিত হয়েছে।
তিনি ঢাকাস্থ নাটোর জেলা সমিতি সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

সাম্প্রতিক মন্তব্য

Top