logo
news image

শাবি সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক মস্তাবুর রহমান

নিজস্ব প্রতিবেদক, শাবি:
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সেন্টার অব এক্সিলেন্সের নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান।
মঙ্গলবার (১ জুন ২০২১)  সেন্টার অব এক্সিলেন্সের বর্তমান পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলামের স্থলাভিষিক্ত হন অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর হতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আগামী তিন বছর তিনি পরিচালক হিসেবে এই দায়িত্ব পালন করবেন।
অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান বলেন, সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক হিসেবে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রের আওতায় যা যা কাজ করা যায় তার সর্বোচ্চ চেষ্টা থাকবে। প্রথমত এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পরবর্তীতে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে দীর্ঘদিনের অবস্থান এই বিশ্ববিদ্যালয়ে। শাবিপ্রবির স্বার্থ সংযুক্ত বিষয়ে সর্বদা সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে, এজন্য আমি সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি। তিনি এই পদে নিয়োগ পাওয়ায় উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদকে ধন্যবাদ জানান। আগামীতে শাবিপ্রবি শিক্ষা ও গবেষণায় আরও বেশি সফলতা অর্জন করবে বলে  তিনি আশা প্রকাশ করেন।
সেন্টার অব এক্সিলেন্সের বিদায়ী পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার পাশাপাশি গবেষণাটা সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয়। গবেষণার জন্য আমাদের এই প্রতিষ্ঠান হতে যেসকল যন্ত্রপাতি কেনা হয়েছে তার জন্য বাড়তি টেকনেশিয়ান  প্রয়োজন। আশা রাখছি নতুন পরিচালকের মাধ্যমে গবেষণার এই পথ গতি পাবে। নিজে গবেষণার কাজে সংযুক্ত থাকার অভিজ্ঞতার ফলে দীর্ঘদিন এই পদে থাকা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে এই প্রতিষ্ঠানের মাধ্যমে অনেক গবেষণা সংযুক্ত সেমিনার আয়োজন করা হয়েছে যা শিক্ষক-শিক্ষার্থীদের বাড়তি উৎসাহ যুগিয়েছে। সামনে এই সেন্টার অব এক্সিলেন্সের নতুন ভবন হচ্ছে। আরও বেশি গুরুত্ব পাবে এই প্রতিষ্ঠানের। গবেষণাতে এই প্রতিষ্ঠানের মাধ্যমে শাবিপ্রবি বিশ্বের দরবারে বড় একটি জায়গা করে নিবে। নতুন পরিচালক সকলের সহযোগিতায় তার গতি ও কাজের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়কে সুন্দর কিছু উপহার দেবেন।
অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শাহপরাণ হলের প্রাধ্যক্ষ, সিইপি বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, প্রক্টরিয়াল বডির দায়িত্বসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি। একই সাথে তিনি শাবিপ্রবির সাথে সংযুক্ত বিভিন্ন সংগঠনগুলোতে গুরুত্বের সাথে দায়িত্ব পালন করে আসছেন।

সাম্প্রতিক মন্তব্য

Top