logo
news image

শিক্ষকবান্ধব শিক্ষা অফিসার আলেয়া ফেরদৌসী

ইমাম হাসান মুক্তি, প্রতিনিধি, নাটোর (লালপুর)
নাটোরের লালপুরে শিক্ষকবান্ধব শিক্ষা অফিসার হিসেবে পরিচিতি করে নিয়েছেন আলেয়া ফেরদৌসী।
শিক্ষকদের যাবতীয় কার্যক্রমে সার্বিক সেবাদান ও প্রাথমিক শিক্ষাকে এগিয়ে নিতে নিবেদিতপ্রাণ শিক্ষা অফিসার হিসেবে প্রাথমিক শিক্ষা পরিবারের মনিকোঠায় ইতিমধ্যে স্থান করে নিয়েছেন তিনি।
লালপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়,
* ইতোমধ্যে তিনি লালপুর উপজেলার প্রাথমিক  শিক্ষকদের ইএফটি-র মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে ১০০% শিক্ষকের বেতন প্রদানের ব্যবস্থা করেন।
* এপ্রিল/২০২১ মাসে ২০০৮-২০০৯ সালের নিয়োগ প্রাপ্ত ৫৩ জন শিক্ষকের ১০ বছর পুর্তিতে উচ্চতর গ্রেড+১৩তম গ্রেড দ্রুত সময়ের মধ্যে প্রদানের ব্যবস্থা করেন যার ফলে শিক্ষকগণ নতুন স্কেলে বেতন ও বোনাস পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
* তিনি ২০১০ সালের শিক্ষকের ১০ বছর পুর্তিতে উচ্চতর গ্রেড+ ১৩তম গ্রেডে একত্রে বেতনের সুপারিশ করেছেন যার কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।
* ১৬ বছর পুর্তিতে ২য় উচ্চতর গ্রেড সংযুক্তির বিষয়টি প্রক্রিয়াধীন আছে।
* নাটোর জেলার মধ্যে সর্বপ্রথম লালপুরের সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেডে বেতন দিতে আন্তরিকভাবে নির্দেশনা প্রদান করেন, যার সিংহভাগ সম্পন্ন হয়েছে।
* পবিত্র রমজান মাস ও লকডাউনের মধ্যেই জরুরি সেবা দিয়ে যাচ্ছেন।
* উপজেলা শিক্ষা অফিসার আলেয়া ফেরদৌসী অভিভাবক হিসেবে লালপুর উপজেলার একজন কিডনি বিকল শিক্ষকের পাশে দাঁড়িয়েছেন। তিনি অফিস স্টাফ ও শিক্ষকের সমন্বয়ে ঢাকায় চিকিৎসারত অসুস্থ শিক্ষককে আর্থিকভাবে সহযোগিতার উদ্যোগ নেন।
* তিনি নিজে সঙ্গে থেকে সহকারী উপজেলা শিক্ষা অফিসার এবং শিক্ষকের সমন্বয়ে টিম গঠন করে সকল প্রাথমিক বিদ্যালয় পরিষ্কার-পরিচ্ছন্ন করে পাঠদানের জন্য প্রস্তুত রাখার ব্যবস্থা করেছেন।
* অত্যন্ত আন্তরিকতার সাথে সকল শিক্ষককে কোভিড-১৯ ভ্যাকসিন (১ম ও ২য়) ডোজ নিতে উৎসাহ প্রদান করেন এবং তিনি নিজে শিক্ষকদের সঙ্গে থেকে তা গ্রহণ করেন।
প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও উপজেলার সালামপুর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল মোমিন শাহীন বলেন, লালপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা হিসেবে আলেয়া ফেরদৌসী প্রাথমিক শিক্ষক ও শিক্ষা পরিবারে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। সংগঠনের পক্ষ থেকে তাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি। 

সাম্প্রতিক মন্তব্য

Top