logo
news image

লালপুরের একজন উদীয়মান ক্রিকেটার সিজান

ডা. আহমেদ রিজভী।।
নাটোরের লালপুরের একজন উদীয়মান ক্রিকেটার আল শাহরিয়ার সিজান। জাগরনী স্পোর্টিং ক্লাবের একজন খেলোয়াড়। খুব বেশি সিনসিয়ার এবং খুব বেশি ভাল একজন ছেলে। সাথে অদম্য মেধাবী এবং সব্যসাচী একজন খেলোয়াড় সিজান।
ছোট বেলা থেকেই বড় হয়েছে নাটোর সদরে, বাড়ি লালপুর কলেজ মোড়। পড়াশোনা নাটোর জিলা স্কুল, এখন সে খুলনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) অধ্যায়নরত। পঞ্চম ও অষ্টম শ্রেণিতে সিজান ট্যালেন্টপুল বৃত্তি পেয়েছে। দারুন ব্যাপার আসলে, বাবা-মা’র একান্ত বাধ্য ছেলে সিজান, এককথায় অমায়িক।
প্রচুর পড়াশোনা করে, নিজের ক্যারিয়ার ঠিক রেখে যে সব খেলা সুন্দরভাবে করা যায় সিজান তার জ্বলন্ত প্রমান।  
সিজান একই সাথে খুব ভাল একজন ক্রিকেট, ফুটবল, ভলিবল এবং ব্যাডমিন্টন খেলোয়াড়।  
সিজান কুয়েট বিশ্ববিদ্যালয় ফুটবল দলের স্ট্রাইকার। ভলিবল টীমের অন্যতম সদস্য এবং জাগরনী স্পোর্টিং ক্লাবের ব্যাটসম্যান। এর পাশাপাশি নিজেকে আরো অন্যভাবে চিনিয়েছে তার ফিল্ডিং দ্বারা।  অসাধারন এবং জাস্ট গ্রেট টাইপ ফিল্ডার সিজান। বলা যায়, বর্তমান সময়ে লালপুরের সেরা ফিল্ডার সিজান। বল যদি তার কাছে যায়, কাছে হোক দূরে হোক বল গেলে সবাই নিশ্চিন্তে থাকে যে, সিজান সেইটা ধরে নেবে। এইটা আসলে বলা যায়, জন্টি রোডস বা রবীন্দ্র জাদেজা টাইপ ফিল্ডিং। জাস্ট গ্রেট সিজান এবং হ্যাটস অফ।  পাশাপাশি সিজান খুব ভাল আম্পায়ারিং করে, দলের জন্য স্কোরিং করে।  
সিজান লেখপড়া করে অনেক বড় হতে চায়। খেলাধুলা খুব বেশি ভালবাসে। ২০১৬ এসএসসি ব্যাচের ছাত্র। তাকে দেখে আমাদের জুনিয়ররা অনেক কিছু শেখে, আসলে খেলাধুলাটা-ই এমন। এখানে শুধু খেলা শিখবে তা না, ভদ্রতা, নম্রতা, নিয়ম মেনে চলা, নেতৃত্ব দেওয়া, শ্রদ্ধা করা, সৎ থাকা, সব কিছুই শিখতে পারবে ক্রীড়া জগত থেকে।
সিজানের জন্য অনেক অনেক শুভকামনা। সিজান যখন চাকুরি পেয়ে অনেক বড় জায়গায় থাকবে তখন জাগরনী স্পোর্টিং ক্লাবে যারা খেলবে তাদেরকে সমর্থন দেবে। তাদের পাশে থেকে অনুপ্রাণিত করবে, জাস্ট গ্রেট সিজান। সিজানের জন্য অনেক অনেক শুভকামনা। সে যেন নিজের পরিবার এবং আমাদের জাগরনী স্পোর্টিং ক্লাবের সম্মান রক্ষা করতে পারে এই কামনা সব সময়।

* আহমেদ রিজভী: মেডিকেল অফিসার, লালপুর, নাটোর।

সাম্প্রতিক মন্তব্য

Top