logo
news image

সিপিবি নেতা কমরেড প্রসাদ রায়ের ৩৫ তম মৃত্যুবার্ষিকী পালিত

ঈম্বরদী (পাবনা) প্রতিনিধি:

পাবনায় সিপিবি’র প্রয়াত নেতা কমরেড প্রসাদ রায়ের ৩৫তম মৃত্যুবার্ষিকী ৭ জানুয়ারী রবিবার পালিত হয়েছে। এই উপলক্ষ্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি পাবনা জেলা কমিটির উদ্যোগে ৭ সকালে পাবনা শ্মশানে প্রয়াত কমরেডের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ স্বরূপ পুষ্পমাল্য অর্পন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন সিপিবি’র জেলা কমিটির সভাপতি, জাতীয় পরিষদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা কমরেড আব্দুর রাজ্জাক,  সাধারণ সম্পাদক ও জাতীয় পরিষদ সদস্য কমরেড আহসান হাবিব, ন্যাশনাল আওয়ামী পার্টির ন্যাপের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, সিপিবি’র জেলা কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড শাহ আলম, কমরেড শওকত আলী, কমরেড পান্না বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড জুয়েল হোসেন সোহাগ, চাটমোহর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কাদের, কমরেড হিরক প্রমুখ।
পুষ্পমাল্য অর্পন শেষে স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
উল্লেখ্য, প্রয়াত কমরেড প্রসাদ রায় সিপিবি পাবনা জেলা কমিটির সভাপতি, পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। ১৯৫০ সালের রাজশাহী কারাগারের খাপড়া ওয়ার্ডে আহত এই যোদ্ধা বিটিশ বিরোধী সংগ্রাম ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। বাম আন্দোলনের পথিকৃৎ হিসেবে এই অঞ্চলে স্বীকৃত চিরঞ্জীব ও বিল্পবী এই নেতার মৃত্যুবার্ষিকীতে প্রতিবছর তাঁকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।

সাম্প্রতিক মন্তব্য