logo
news image

গোপালপুর পৌরসভায় অনন্য ইতিহাস গড়লেন নির্বাচিত মেয়র লিলি

ইমাম হাসান মুক্তি।।
নাটোরের লালপুরের গোপালপুর পৌরসভা নির্বাচনে ইতিহাস গড়লেন রোকসানা মোর্ত্তজা লিলি। একদিকে পৌরসভার ইতিহাসে প্রথম নারী মেয়র হিসেবে স্থান করে নিয়েছেন। অপর দিকে পৌরসভার বিগত ২১ বছরের ইতিহাসে বিএনপি মনোনীত প্রার্থীর নিকট থেকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের বিজয় ছিনিয়ে এনেছেন।
লালপুর উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, শনিবার (১৬ জানুয়ারি ২০২১) গোপালপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রোকসানা মোর্ত্তজা লিলি নৌকা প্রতীকে ৬ হাজার ৫৭৮ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মনজুরুল ইসলাম বিমল রেলইঞ্জিন প্রতীকে পেয়েছেন ৫ হাজার ১৩৫ ভোট। স্বতন্ত্র প্রার্থী আব্দুল হান্নান নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ১৯০ ভোট এবং বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকে আব্দুল্লাহ আল মামুন কচি পেয়েছেন ১ হাজার ১২৩ ভোট। বিজয়ী রোকসানা মোর্ত্তজা লিলি নৌকা প্রতীকে ১ হাজার ৪৪৩ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
সংরক্ষিত নারী কাউন্সিলর পদে বিজয়ীরা হলেন, ওয়ার্ড-১, ২, ৩-মোছা. আমিনা খাতুন (বলপেন), ৩, ৪, ৬-মোছা. মমতাজ বেগম (চশমা) এবং ৭, ৮, ৯-মোছা. তহমিনা খাতুন।
সাধারণ কাউন্সিলর পদে বিজয়ীরা হলেন, ওয়ার্ড নম্বর-১ মো. আবু সাঈদ (ব্রীজ), ওয়ার্ড নম্বর-২ মো. আনছার আলী ((পাঞ্জাবি), ওয়ার্ড নম্বর-৩ মো. আলমগীর হোসেন (ব্ল্যাক বোর্ড), ওয়ার্ড নম্বর-৪ মো. আব্দুস সাত্তার (ডালিম), ওয়ার্ড নম্বর-৫ মো. মোয়াজ্জেম হোসেন (গাজর), ওয়ার্ড নম্বর-৬ আবু সুফিয়ান (পানির বোতল), ওয়ার্ড নম্বর-৭ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত মো. মাসুদ রানা, ওয়ার্ড নম্বর-৮ মো. আব্দুল কুদ্দুস মালিথা (উটপাখি) এবং ওয়ার্ড নম্বর-৯ মো. আব্দুর রশিদ (পানির বোতল)।
গোপালপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ৫৩৫ জন। ৯ টি ভোট কেন্দ্রের মাধ্যমে এই পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মেয়র পদে ৪ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন ও  সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
রোকসানা মোর্ত্তজা লিলি মেয়র নির্বাচিত হওয়ায় দৈনিক প্রাপ্তি প্রসঙ্গ পত্রিকার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। সেই সাথে অবহেলিত গোপালপুর পৌরসভার উন্নয়নে দৃষ্টান্ত স্থাপন করার প্রত্যাশা।
উল্লেখ্য-নাটোরের লালপুর উপজেলায় গোপালপুর পৌরসভা প্রতিষ্ঠিত হয় ১৯৯৯ সালের ৩১ ডিসেম্বর। এটি ‘গ’ শ্রেণির একটি পৌরসভা। বিএনপি মনোনীত নির্বাচিত প্রথম মেয়র হিসেবে ২০০০ সালের ৮ নভেম্বর দায়িত্ব গ্রহণ করেন মো. মুনজুরুল ইসলাম বিমল। তিনি পর পর তিন বার নির্বাচিত হয়ে ২০১৬ সালের ৯ ফেব্রুয়ারি পর্যন্ত দায়িত্ব পালন করেন। চতুর্থ নির্বাচনে বিজয়ী বিএনপি মনোনীত বর্তমান মেয়র মো. নজরুল ইসলাম মোলাম ২০১৬ সালের ১০ ফেব্রুয়ারি থেকে দায়িত্ব পালন করে আসছেন।
মেয়র নির্বাচিত হওয়ার পর রোকসানা মোর্ত্তজা প্রতিক্রিয়া:
সম্মানিত গোপালপুর পৌরবাসী,
আসসালামু আলাইকুম। অন্য ধর্মাবলম্বী সবাইকে আদাব ও শুভেচ্ছা।
গোপালপুর  পৌরসভা নির্বাচনে আমাকে মেয়র হিসেবে নির্বাচিত করে আপনাদের সেবা করার সুযোগ দেয়ার জন্য আমি আপনাদের নিকট চিরকৃতজ্ঞ।
আমি সশ্রদ্ধ কৃতজ্ঞতা প্রকাশ করছি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, প্রাণপ্রিয় নেত্রী, জননেত্রী শেখ হাসিনার প্রতি। যিনি গোপালপুর পৌরসভা নির্বাচনে আমাকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করার সুযোগ করে দিয়েছিলেন।
আমি কৃতজ্ঞতা আমার গোপালপুর পৌরসভার সকল মানুষের প্রতি, যারা দলমত নির্বিশেষে আমাকে ভোট দিয়েছেন। আমি কৃতজ্ঞতা  প্রকাশ করছি আমার দলের নেতা ও কর্মীদের প্রতি, যারা আমার পাশে থেকেছেন।
আমি বলেছিলাম ‘আস্থা রাখুন, পাশে থাকুন’। আপনারা আস্থা রেখে আমাকে দায়িত্ব দিয়েছেন এই অবহেলিত বিধ্বস্ত পৌরসভাটিকে একটি মডেল পৌরসভায় প্রতিষ্ঠিত করবো ইনশাআল্লাহ। সবাই আমার জন্য দোয়া করবেন। জয় বাংলা! জয় বঙ্গবন্ধু!

সাম্প্রতিক মন্তব্য

Top