logo
news image

লালপুরে শিক্ষার্থীদের হাতে পৌছেনি মাধ্যমিকের বই

লালপুরে শিক্ষার্থীদের হাতে পৌছেনি মাধ্যমিকের বই

মোঃ মাজহারুল ইসলামঃ
প্রতি বছরের প্রথম দিনে প্রাথমিক ও মাধ্যমিকের শিক্ষার্থীদের হাতে সরকারী বিনা মূল্যের বই তুলে দিলেও এ বছর নাটোরের লালপুর উপজেলার মাধ্যমিকের শিক্ষার্থীরা বই পায়নি। ফলে উপজেলার কোন মাধ্যমিক বিদ্যালয় শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে পারেনি। তবে প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে কিছু বই বিতরণ করেছে।মহামারী করোনার কারনে সরকারের বিনা মূল্যের বই সঠিক সময়ে উপজেলায় না আসায় এমনটি হয়েছে বলে জানিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (টিপিও) আনোয়ারুল ইসলাম চৌধুরী।
লালপুর উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৫৬ টি মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণী পর্যন্ত প্রায় ২৬ হাজার শিক্ষার্থীর জন্য বইয়ের চাহিদা দেয়া ছিল।


কিন্তু শুধু মাত্র ৬ষ্ঠ শ্রেণীর ৭ হাজার ও ৭ম শ্রেণীর ৭ হাজার ১০০ সেট বই উপজেলায় পৌচেছে। যা বিদ্যালয়গুলোর মধ্যে এখন পর্যন্ত বিতরণ করা হয়নি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (টিপিও) আনোয়ারুল ইসলাম চৌধুরী জানান, ‘করোনা মহামারীর কারনে এ বছর বই উৎসব হচ্ছেনা, তাই সরকারী নির্দেশনা মেনে আগামী সোমবার (৪ জানুয়ারী) থেকে যে বই গুলো আছে তা বিদ্যালয়গুলোর মাঝে বিতরণ করা হবে। এর পরে স্বাস্থবিধি মেনে বিদ্যালয়গুলো বই শিক্ষার্থীদের হাতে তুলে দিবে। বাকি বই উপজেলায় পৌছালে তা বিদ্যালয়গুলোর মাঝে বিতরণ করা হবে’।
এম ইসলাম

সাম্প্রতিক মন্তব্য