logo
news image

শেখ হাসিনার নেতৃত্বে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত বাংলাদেশ গড়তে চলেছি ....নৌপরিবহন প্রতিমন্ত্রী।

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘মৌলিক সমস্যার সমাধান করে জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বে আমরা এখন জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের কাছাকাছি। উন্নত বাংলাদেশ গড়তে চলেছি।’ বঙ্গবন্ধুর ১০০ জন্মোৎসব উপলক্ষ্যে ঈশ্বরদীর চড়গড়ড়িতে ওসাকা পরিচালিত মুক্তিযুদ্ধ স্মৃতি পাঠাগার ও চরনিকেতন কাব্যমঞ্চে শুক্রবার সন্ধ্যায় আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরো বলেন, ‘পঁচাত্তরে বঙ্গবন্ধুকে সপিরবারে নির্মমভাবে হত্যার মাধ্যমে মোশতাক, জিয়া, এরশাদ ও খালেদা জিয়া দেশের অগ্রগতির যাত্রাকে স্তব্ধ করে দিতে চেয়েছিল। আজ প্রত্যন্ত চরগড়গড়িতে এই বিশাল সমাবেশে প্রমাণ হলো ষড়যন্ত্রকারীরা সফল হতে পারেনি। বঙ্গবন্ধু অমর, তাকে হত্যা করা যায়নি। তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা দেশরত্ন শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে জাতি আজ ঐক্যবদ্ধ হয়ে দেশকে উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে। উন্নয়নের এই ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। আর সোনার বাংলা গড়ার মাধ্যমেই আমরা বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে পারবো।’
বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওসাকার নির্বাহী পরিচালক কবি মজিদ মাহমুদ। উদ্বোধন করেন জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা। বিশেষ অতিথি ছিলেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিদ লাল। স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদের সমন্বয়ক কবি আসলাম সানী। বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের সংগঠক ও ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, শিশু সাহিত্যিক সুজন বড়ুয়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহিদ নেওয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবীর, পাবনা প্রেসক্লাবের সভাপতি এ বি এম ফজলুর রহমান, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু। সঞ্চালনা করেন সাংবাদিক আক্তারুজ্জামান আখতার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পাবনা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন, পাবনা জেলা আওয়ামী লেিগর উপ-দপ্তর সম্পাদক ব্যরিষ্টার সৈয়দ আলী জিরু, ঈশ্বরদী পৌরসভার মেয়র আবুল কালামআজাদ মিন্টু, ঈশ্বরদী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালাম খান, ঈশ্বরদী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা চান্না মন্ডল,  মুক্তিযুদ্ধ স্মৃতি পাঠাগারের সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক বিশ্বাস, পাবনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈকত আফরোজ, ঈশ্বরদী প্রেসকাবের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, সাহাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজ প্রমূখ।  
শুক্রবার ও শনিবার দুই দিন ব্যাপী বঙ্গবন্ধুর ১০০ জন্মোৎসবে বর্ণাঢ্য শোভাযাত্রা, শ্রদ্ধার্ঘ নিবেদন, আলোচনা, সেমিনার, ছড়া, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সাম্প্রতিক মন্তব্য

Top