logo
news image

লালপুর হাইস্কুলের তিন শিক্ষকের অশ্রুসিক্ত বিদায়

নিজস্ব প্রতিবেদক।।
কর্মজীবন শেষ হওয়ায় প্রধান শিক্ষকসহ তিনজন শিক্ষককে অশ্রুসিক্ত বিদায় জানালেন সহকর্মী শিক্ষার্থীবৃন্দ। শনিবার ৩ (অক্টোবর ২০২০) লালপুর শ্রীসুন্দরী পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, সহকারী শিক্ষক বজলুর রহমান ও ইউনুস আলীকে আনুষ্ঠানিক বিদায় জানালেন তারা।  
অনুষ্ঠানে ২০১৯ সালের বিদ্যালয়ের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত  ২৮ জন, জেএসসি পরীক্ষায় মেধাবৃত্তিপ্রাপ্ত ২২ জন ও দশম শ্রেণি থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত প্রতি শ্রেণিতে মেধাবী তিনজন করে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়। প্রতিষ্ঠান চত্বরে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মনোয়ার হোসেন নান্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ৫৮ নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক কামাল উদ্দিন, লালপুর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা। প্রধান সমন্বয়ক ছিলেন, প্রধান শিক্ষক স্বপন কুমার সরকার।  অনুষ্ঠান সঞ্চালনা করেন, প্রভাষক হাসিবুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পরিচালনা কমিটির সদস্য ও নাটোর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মতিউর রহমান, আব্দুল ওয়াদুদ, প্রভাষক সাজেদুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন খাজা, শিক্ষক আক্কাস আলী, মেধাবী শিক্ষার্থী আসাদুজ্জামান প্রান্ত। অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, রাজনীতিবিদ, সমাজসেবক, প্রতিষ্ঠান প্রধান,  সুধী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তব্যে শহিদুল ইসলাম বকুল এমপি বলেন, শুধুমাত্র পুঁথিগত শিক্ষা নয় শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। সবাইকে  দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। গর্বিত এই প্রতিষ্ঠানের চারতলা ভবন নির্মানের প্রতিশ্রুতি দেন এমপি।
বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক কামাল উদ্দিন বলেন, নাটোর জেলার গর্ব এই প্রতিষ্ঠানের সার্বিক সহযোগিতায় সর্বদা পাশে থাকবেন। তিনি কৃতী শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে অনুদান প্রদানের আশ্বাস দেন।
লালপুর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা বলেন, ছেলে-মেয়েদের অপরাধ প্রবণতা রোধে সন্ধ্যার পর বাড়ির বাইরে থাকা যাবে না। মোবাইল ফোন ব্যবহার নিয়ন্ত্রণে শিক্ষক ও অভিভাবকদের সতেনতার সাথে দৃষ্টি রাখতে হবে।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মনোয়ার হোসেন নান্টু বলেন, তিনি সভাপতি হওয়ার পর তার অনুশাসনে বিদ্যালয়ে শৃংখলা ফিরে এসেছে। যার ফলশ্রুতিতে নাটোর জেলার সেরা অবস্থান দখল করা সম্ভব হয়েছে। বিদ্যালয়কে আরো এগিয়ে নিতে তিনি সকলে আন্তরিক সহযোগিতা কামনা করেন।
কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে ফুল দিয়ে বরণ করা হয়। সেই সাথে বিদ্যালয়ের পক্ষ থেকে কৃতী স্মারক, ছবি সংবলিত মগ এবং গ্রীনভ্যালী পার্কের পক্ষ থেকে টি-শার্ট, খাতা ও কলম উপহার দেওয়া হয়।

সাম্প্রতিক মন্তব্য

Top