logo
news image

সাত মাসের বকেয়া বেতন-ভাতার দাবীতে পাবনা চিনিকলের শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা :
প্রায় ৭ মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না পাবনা চিনিকলের ৬৭৯ জন শ্রমিক-কর্মচারী। করোনাকালে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন কর্মরত শ্রমিক-কর্মচারীরা। এই অবস্থায় ২৬ আগষ্ঠ বুধবার বিকেলে মিলগেটে বিােভ সমাবেশ অনুষ্ঠিত করেছে শ্রমিক-কর্মচারীরা। এসময় শত শত শ্রমিকরা বেতন প্রদানের এক দফা দাবিতে তুলে শ্লোগাণ দিয়ে ২ ঘন্টা অবস্থান কর্মসূচি পালন করে। এসময় সাত দিনের মধ্যে বেতন প্রদান না করা হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে আলটিমেটাম দেয়া হয়েছে।
এসময় অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন পাবনা চিনিকলের সিবিএ সভাপতি সাজেদুল ইসলাম শাহীন, সাধারন সম্পাদক উজ্জল হোসেন সরদার, দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বকুল সরদার, সিবিএর সাবেক সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন, আরিফ হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম, সাবেক সাধারন সম্পাদক বাবু প্রমুখ।
বক্তারা বলেন, বর্তমানে চিনিকলটির শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতন-ভাতার পরিমাণ প্রায় ৭ কোটি ৪৬ লাখ টাকা। পরিবার-পরিজন ও স্বজন নিয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন তারা। আখচাষীরাও আখের দাম পেতে এরআগে মিলগেটে ধরনা দিয়েছেন। কিন্তু সমস্যার সমাধান হয়নি। অব্যবস্থাপনার কারণে সরকারি এ চিনিকলটি কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে লোকসান করে আসছে বলে শ্রমিক নেতারা জানিয়েছেন।
এব্যাপারে মহাব্যবস্থাপক (জিএম) প্রশাসন সাইফ উদ্দীন আহমদ বলেন, শ্রমিক-কর্মচারীদের বেতন বকেয়া রয়েছে ঠিকই। কিন্তু আমাদের উৎপাদিত চিনির একটি বিরাট অংশও অবিক্রিত অবস্থায় গুদামে পড়ে আছে। যার মূল্য ২৪ কোটি টাকা । চিনি বিক্রি করতে পারলে তাদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করা সম্ভব হবে।

সাম্প্রতিক মন্তব্য