logo
news image

লালপুরে বিট পুলিশিং কার্যক্রম চালু

নিজস্ব প্রতিবেদক।।
নাটোরের লালপুরে লালপুর থানা পুলিশের আয়োজনে ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভাসহ মোট ১৩টি বিটে বিভক্ত করে পুলিশকে গণমুখী ও জনবান্ধব করার জন্য পুলিশ সদস্যদের নিয়ে চালু করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম।
বৃহস্পতিবার (২৩ জুলাই) বিট পুলিশিং কার্যক্রম চালুর আনুষ্ঠানিক কার্যক্রম অনুষ্ঠিত হয়। প্রতিটা ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম মনিটরিং, তদারকির জন্য পুলিশ সদস্যদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিরা কো-অপারেট করবে। ভৌগোলিক দূরত্ব ও সুনির্দিষ্ট কাঠামোবদ্ধ কর্মসূচির অভাবে অনেক ক্ষেত্রে জনগণ পুলিশের সেবা থেকে বঞ্চিত হয়। পুলিশের প্রতি একটা ভ্রান্ত ধারণা তৈরি হয়।
পুলিশ-জনতা সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে প্রতিটি নাগরিকের পুলিশের সেবাপ্রাপ্তির নিশ্চয়তা প্রদানে, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধিদের সাথে নিয়ে প্রত্যন্ত অঞ্চলে পুলিশের সেবা পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদের আদেশ অনুযায়ী, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের নির্দেশনায়, লালপুর উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে ১৩টি বিটে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে।
প্রত্যন্ত এলাকাতে পুলিশের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করা, স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে বসে আলোচনা করে পুলিশের সেবা গতিশীল করা যেন গ্রাম্য দালালচক্র ও অপরাধীদের দৌরাত্ম্য বৃদ্ধি না পায়।
বিট কর্মকর্তা, এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় ও তাদের আইনশৃঙ্খলা জনিত সমস্যা সমাধানসহ নির্ধারিত দায়িত্বগুলো পালন করে বিট পুলিশিং কার্যক্রম গতিশীল রাখবে।

এব্যাপারে লালপুর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা জানান, নাটোর জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা পিপিএম বার মহোদয়ের নির্দেশক্রমে লালপুর উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভায় মিলে ১৩টি বিট করে পুলিশের সেবা জনগণের দ্বার প্রান্তে পৌছে দেওয়ার লক্ষে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে।

সাম্প্রতিক মন্তব্য

Top