logo
news image

ঈশ্বরদী পৌরসভার ২৬৭ কোটি ২৮ লাখ টাকার উন্মক্ত বাজেট ঘোষণা

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ঈশ্বরদী পৌরসভার ২০২০- ২১ অর্থ বছরের জন্য ২৬৭ কোটি ২৮ লাখ ৪৮ হাজার ৩শ’ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। করোনা পরিস্থিতিতে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে বৃহস্পতিবার বিকেলে পৌরসভার মিলনায়তনে এই উন্মক্ত বাজেট পেশ করা হয়। বাজেটের চুম্বক বিষয় উপস্থাপন করেন মেয়র আলহাজ¦ আবুল কালাম আজাদ মিন্টু। এসময় ঈশ্বরদী পৌরসভার সচিব জহুরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আব্দুল আওয়ালসহ পৌরসভার কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীগণ ও সুধিজন উপস্থিত ছিলেন। বাজেট আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন কাউন্সিলর আমিরুল ইসলাম।
বিস্তারিত বাজেট উপস্থাপন করেন হিসাব রক্ষক তাইবুর রহমান। বাজেটে প্রারম্ভিক উদ্বৃত্তসহ মোট আয়ের পরিমাণ ২৬৮ কোটি ১৯ লাখ, ৬৫ হাজার ১১৫ টাকা। মোট ব্যয় ২৬৭ কোটি ২৮ লাখ ৪৮ হাজার ৩শ’ টাকা এবং সমাপনি উদ্বৃত্ত ৯১ লাখ ১৬ হাজার ৮১৫ টাকা ঘোষণা করা হয়। বাজেটের সবচেয়ে অংকের টাকা বৃহত্তর পাবনা ও বগুড়া জেলার নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প হতে প্রাপ্তি হবে বলে আশা পোষণ করা হয়েছে। এই অর্থের পরিমাণ ১৪৬ কোটি ২৭ লাখ ৬০ হাজার টাকা।  
আধুনিক পৌরসভা গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করে মেয়র আবুল কালাম আজাদ মিন্টু বলেন, আগামী অক্টোবর মাসের মধ্যে এই বরাদ্দ পাওয়া যাবে। এই অর্থ প্রাপ্তি হলে ঈশ্বরদী পৌর এলাকার অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন সাধিত হবে ।
উন্মক্ত বাজেট আলোচনায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি এস এম রাজা, জেলা পরিষদের সদস্য শফিউল আলম বিশ্বাস, শিক্ষক সমিতির সভাপতি জোমসেদ আলী, এনজিও কর্মী ও সাংবাদিক মোস্তাক আহমেদ কিরণ, সাংবাদিক সেলিম সরদার ও ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার।

সাম্প্রতিক মন্তব্য