logo
news image

বড়াইগ্রামে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩০ শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি।।
নাটোরের বড়াইগ্রামে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের ৩০জন শিক্ষার্থী পেল একটি করে বাইসাইকেল। 
বুধবার দুপুরে তাদের মধ্যে সাইকেল বিতরণ করেন স্থানীয় এমপি আলহাজ্ব আব্দুল কুদ্দুস। প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ শীর্ষক কর্মসূচীর আওতায় ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে এই সাইকেল বিতরণ করা হয়। 
বড়াইগ্রাম উপজেলা প্রশাসন আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাইকেল তুলে দেন আলহাজ্ব আব্দুল কুদ্দুস এমপি। অনুষ্ঠানে ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের ৩০ শিক্ষার্থীকে একটি করে সাইকেল প্রদান করা হয়। এর মধ্যে ২০ ছাত্রী এবং ১০ জন ছাত্র। 
আলহাজ্ব আব্দুল কুদ্দুস এমপি বলেন, দেশে কোন সম্প্রদায় শিক্ষার সুযোগ থেকে দূরে থাকবে না।  সকলে যাতে শিক্ষা লাভ করতে পারে সে জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আদিবাসী সম্প্রদায়ের ছেলে মেয়েরাও যেন ভালভাবে লেখাপড়া চালিয়ে যেতে পারে সে লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনোয়ার পারভেজের সভাপতিত্বে  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী। আরও উপস্থিত ছিলেন, বনপাড়া পৌর মেয়র কে এম জাকির হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলি, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, বড়াইগ্রাম জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি যাদু কুমার প্রমুখ।

সাম্প্রতিক মন্তব্য

Top