logo
news image

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের পরিচয়ে নমুণা প্রদানকারী ৩ জন করোনা আক্রান্ত

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের পরিচয়ে নমূণা দানকারী ৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। শুক্রবার রাতে ঈশ্বরদী উপজেলা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসমা খান জানান, রূপপুর প্রকল্পের পরিচয়ে পাঠানো ৩ জনের করোনার রিপোর্ট পজিটিভ এসেছে। এরা সকলেই বাংলাদেশী। রাশিয়ানসহ কোন বিদেশী নাগরিকের পজিটিভ রিপোর্ট আসেনি বলে তিনি নিশ্চিত করেছেন। করোনা আক্রান্তরা হলেন, চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার বদিউল ইসলাম (৬১), রাজশাহীর চারঘাট থানার মাজাহারুল ইসলাম (২৮) এবং নোয়াখালীর বেগমগঞ্জ থানার রাকিবুল হোসেন (১৯)।
ডাঃ আসমা খান আরো জানান, গত ৩রা জুন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের পরিচয়ে বিদেশী নাগরিকসহ মোট ১৩৭ জনের নমূনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়।  শুক্রবার রাত আটটার দিকে এদের রিপোর্ট পাওয়া গেছে। এই রিপোর্টে ১৩৭ জনের মধ্যে ৩ জনের রিপোর্ট পজেটিভ হয়েছে বলে তিনি জানিযেছেন।
এব্যাপারে ঈশ্বরদী থানার ওসি তদন্ত জানান, তিনজনের সাথে ফোনে যোগাযোগ হয়েছে। এরা বেশ কিছুদিন বাড়িতে থাকার পর কাজে আবার যোগ দিতে আসে। তখন তাদের নমূণা পরীক্ষার জন্য পাঠানো হয়। বর্তমানে তারা বাড়িতে অবস্থান করছে। তারা যে করোনায় আক্রান্ত হয়েছেন, এটা এখনও জানেন না। তাদের বাড়িতেই অবস্থান করতে বলা হয়েছে।
ফোনে রাকিবুল ও মাজাহারুলের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, সাব-ঠিকাদারী প্রতিষ্ঠানে কাজ করতেন। বেশ কিছুদিন বাড়িতে অবস্থানের পর তারা আবার রূপপুরে এলে তাদের কাজে যোগদানের আগে নমূণা পরীক্ষা করার কথা বলা হয়। এজন্যই তারা রূপপুর প্রকল্পের পরিচয়ে পরীক্ষার জন্য নমূণা জমা দেন। বদিউল জানান, তিনি গাড়ির একজন টেকনিশিয়ান। রূপপুরে গাড়ির কাজ করার জন্য গেলে তারা করোনা পরীক্ষার সনদ আনতে বলে। এজন্য পরীক্ষার নমূণা দিয়েছিলেন বলে তিনি জানিয়েছেন।

সাম্প্রতিক মন্তব্য