logo
news image

প্রার্কীতি ফাউন্ডেশনের শিক্ষা উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক।।
নাটোরের লালপুরে বে-সরকারি উন্নয়ন সংস্থা প্রার্কীতি ফাউন্ডেশন সাড়ে ৩ হাজার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ (খাতা-কলম) শুরু করেছে।
ফাউন্ডেশন সূত্রে জানা যায়, শুক্রবার (২২মে ২০২০) লালপুর প্রার্কীতি ফাউন্ডেশনের অফিস চত্ত্বরে উপজেলার ২নং ঈশ্বরদী ইউনিয়নের স্বেচ্ছোসেবী সংগঠন “হৃদয়ে বাংলাদেশ” সংগঠনের প্রতিনিধির হাতে শিক্ষা উপকরণ তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন লালপুর ইউপি চেয়ারম্যান ও প্রার্কীতি ফাউন্ডেশনের পরিচালক আবু বকর সিদ্দিক পলাশ।
এ সময় উপস্থিত ছিলেন, প্রার্কীতি ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান প্রভাষক হাসিবুল ইসলাম, লালপুর পাবলিক লাইব্রেরির সভাপতি আব্দুল ওয়াদুদ, লালপুর বার্তার উপদেষ্টা সম্পাদক এ কে আজাদ সেন্টু, প্রার্কীতি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জালাল উদ্দিন বাবু, পরিচালক (দপ্তর) গোলাম সরোয়ার মিলন, লালপুর বার্তার সম্পাদক আবু রায়হান, পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক আরিফ হোসেন, ইমন প্রমুখ।
প্রার্কীতি ফাউন্ডেশন বরাবরই অসহায় ও মেধাবী শিক্ষার্থীসহ সমাজের বিপদগ্রস্থ মানুষদের বিভিন্ন ভাবে সহায়তা করে আসছে। এছাড়াও প্রার্কীতি ফাউন্ডেশন লালপুর উপজেলায় ১টি পৌরসভাসহ ১০ টি ইউনিয়নে প্রার্কীতি ফাউন্ডেশন সহযোগী সেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে সচেতনতা বৃদ্ধি, শিক্ষা বৃত্তি, শীত বস্ত্র, ক্রীড়া সামগ্রী, দবিদ্র মেধাবী শিক্ষার্থীদের বই প্রদান ও মাদক বিরোধী কাযর্ক্রম নিয়ে কাজ করছে আসছে।
করোনা ভাইরাস মোকাবেলায় ইতি মধ্যে ৪৮টি সহযোগী স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদের মাধ্যমে ১৪শ পরিবার ও একশ জন প্রতিবন্ধীর মাঝে জন্য খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল আটা, সয়াবিন তেল, ডাউল, চিনি, সেমাই, মুড়ি, লবণ, পেঁয়াজ। তার সাথে যোগ হলো সাড়ে ৩ হাজার শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ বিতরণ।

সাম্প্রতিক মন্তব্য

Top