logo
news image

দ্য শেপ অব ওয়াটার অস্কারে সেরা ছবি

‘দ্য শেপ অব ওয়াটার’ ছবির পরিচালক গিয়েরমো দেল তোরো

এবছর অস্কারে সেরা ছবির পুরস্কার পেয়েছে ‘দ্য শেপ অব ওয়াটার’। এছাড়াও সেরা প্রোডাকশন ডিজাইন ও সেরা অরিজিনাল স্কোর ক্যাটাগারিতে পুরস্কার পেয়েছে ছবিটি। মোট ১৩টি বিভাগে পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছিল ‘দ্য শেপ অব ওয়াটার’।

সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন গ্যারি ওল্ডম্যান। ‘ডার্কেস্ট আওয়ার’ ছবিতে যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের চরিত্রে অসাধারণ অভিনয়ের জন্য তিনি এই পুরস্কার পান। এছাড়া সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন ফ্রান্সিস ম্যাকডোম্যান্ড। ‘থ্রি বিলবোর্ড আউটসাইড এবিং, মিসৌরি’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য তিনি এই পুরস্কার লাভ করেন। সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন অ্যালিসন জেনি। ‘আই, টনিয়া’ ছবিতে অভিনয়ের জন্য তিনি এই স্বীকৃতি পান।

বাংলাদেশ সময় সোমবার ভোর সাড়ে পাঁচটায় যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে শুরু হয় ৯০তম একাডেমি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। চলচ্চিত্র দুনিয়ার সর্ববৃহৎ পুরস্কার 'অস্কার'-এর এবারের আয়োজনে লালগালিচা আলোকিত করেন হলিউডের নামকরা সব অভিনেত্রী-অভিনেতা। পাশাপাশি উজ্জ্বল উপস্থিতি ছিল অন্য অঙ্গনের জনপ্রিয় তারকাদের। এ অনুষ্ঠানে বিশ্বজুড়ে দর্শক উপভোগ করেন বিভিন্ন ফ্যাশন ডিজাইনারের ডিজাইন করা হরেক রকম জুয়েলারি ও সাজ-পোশাক।  

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top