logo
news image

করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের খোঁজ নিলেন ডিএমপির যুগ্ম কমিশনার শাফিউর

নিজস্ব প্রতিবেদক।।
বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম (বার) করোনা ভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন এবং বাহিনীর সদস্যদের সুচিকিৎসা ও পুনর্বাসন প্রক্রিয়া নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা প্রদান করে যাচ্ছেন।
আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সার্বিক কল্যান নিশ্চিত করতে ইতোমধ্যেই পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে কয়েকটি টিম গঠন করা হয়েছে। এসব টিমের কর্মকর্তাগণ সার্বক্ষণিক করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের পাশে যাচ্ছেন, তাঁদের সাথে কথা বলছেন, তাঁদের স্বাস্থ্যের খোঁজ নিচ্ছেন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সদা তৎপর রয়েছেন।
এরই ধারাবাহিকতায় শনিবার (১৬ মে ২০২০) ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার), পিপিএম-সেবা করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সশরীরে দেখতে যান এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দেন।
পরিদর্শন দল রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ, হোটেল আরামবাগ, রাজারবাগ স্কুল এন্ড কলেজ, বিজয়নগর হোটেল, ডিটেকটিভ ট্রেনিং স্কুল, ডিএমপির ট্রাফিক ব্যারাকে স্থাপিত অস্থায়ী চিকিৎসা কেন্দ্র ও রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের চিকিৎসাধীন করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের দেখতে যান।
ডিএমপির ওফেলফেয়ার এন্ড ফোর্স ডিভিশনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা, ডিএমপি সদরদপ্তরের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আর এম ফয়েজুর রহমান পিপিএম, ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স ডিভিশনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ আবু আশরাফ সিদ্দিকীসহ ডিএমপি সদর দপ্তরের সহকারী পুলিশ কমিশনার (প্রশাসন) মো. আশিক হাসান ও সহকারী পুলিশ কমিশনার (ফোর্স) কে. এন. রায় নিয়তি তাঁর সঙ্গে পরিদর্শন করেন।
বিশেষ এই টিম করোনা আক্রান্ত প্রতিটি পুলিশ সদস্যকে সরেজমিন পরিদর্শন করেন, তাঁদের সাথে ব্যক্তিগতভাবে কথা বলেন এবং আক্রান্তদের চিকিৎসা সেবাসহ নানাবিধ সুযোগ-সুবিধার বিষয়ে খোঁজ নেন।
পরিদর্শন টিমের প্রধান ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার), পিপিএম-সেবা বলেন, অত্যন্ত আন্তরিকভাবে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও অন্যান্য সেবা প্রদান করা হচ্ছে।
চিকিৎসকদের বরাত দিয়ে ডিএমপির এই উর্ধ্বতন কর্মকর্তা জানান, আক্রান্তরা বড় কোন অসুবিধা ছাড়াই সেরে উঠছেন। তাদের মধ্যে কিছু সদস্য ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন এবং তারা তাদের পরিবারের কাছে ফিরে যাওয়ার অপেক্ষায় রয়েছেন।
চিকিৎসাধীন পুলিশ সদস্যদের সশরীরে পরিদর্শন শেষে তিনি আরো জানান, আক্রান্ত পুলিশ সদস্যদের মনোবল যথেষ্ট চাঙ্গা রয়েছে।
এ সময় পরিদর্শন দল আক্রান্তদের বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয় কর্তৃক গৃহীত কল্যানধর্মী ব্যবস্থাসমূহ সম্পর্কে অবগত করেন এবং ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম (বার) মহোদয়ের শুভেচ্ছা বার্তা পৌছে দেন।
বিশ্বময় মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সংক্রমনের শুরু থেকে জনগনের পাশে ছিলেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। জনগনকে নিরাপদ রাখতে সম্ভাব্য সবকিছু করেই ফ্রন্ট-ফাইটার বা সম্মুখ যোদ্ধা খেতাব পেয়েছেন পুলিশের অকুতোভয় সদস্যরা। মানুষকে বাঁচাতে নিজেরাও আক্রান্ত হয়েছেন ব্যাপকভাবে।
সারাদেশে এখন পর্যন্ত আক্রান্ত পুলিশ সদস্য দুই হাজারের বেশি। এর বেশিরভাগই ডিএমপিতে কর্মরত।

সাম্প্রতিক মন্তব্য

Top