logo
news image

ঈশ্বরদীতে নয় মাসের শিশু হত্যার ঘটনায় আদালতে স্বীকোরক্তি

স্বপন কুমার কুন্ডুঃ

ঈশ্বরদীর বাবুলচরা গ্রামে প্র্রতিবেশীর নয় মাসের শিশু আভিয়া খাতুনকে গলাটিপে হত্যার ঘটনার আসামী সাদিয়া ১৬ই মে শনিবার বিকেলে আদালতে ১৬৪ ধারায় স্বীকোরক্তি মূলক জবানবন্দি প্রদান করেছে। ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহাউদ্দিন ফারুকী জবানবন্দি প্রদানের ঘটনা নিশ্চিত করে বলেন,  ঘটনাটি ভারতের ক্রাইম পেট্রোলে উপস্থাপিত ঘটনার সাথে মিল রয়েছে। ক্রাইম পেট্রোল হতেই শিক্ষা নিয়েই হয়ত আসামী এই অমানবিক ও নৃসংশ হত্যাকান্ড সংঘঠেত করেছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হালিম জবানবন্দির উদ্ধৃতি দিয়ে বলেন, ১১ই মে বিকেল সাড়ে তিনটার দিকে ৯ মাস বযসী মৃত আভিয়াকে তার মা হাতে কলা তুলে দেয়। এসময় প্রতিবেশী আসামী সাদিয়া শিশুটিকে কোলে নিযে শিশুটির বাবা আনসারুলের মুরগির খামারে যায়। সাদিয়া সেখান থেকে নিজের বাড়ির ড্রইংরূমে গিয়ে শিশু আভিয়াকে বসায়। সাদিয়া জবানবন্দিতে বলে, শিশুর গলায় কলা আটকে গেলে গলা টিপে কলা বের করতে যেয়ে মারা যায়। পরে বিকেল সাড়ে পাঁচটার দিকে মুরগির খামারের বিষ্টার ডোবার মধ্যে শিশু আভিয়াকে লুকিয়ে রাখে। এরপর সাদিয়া শিশুটির বাড়িতে যেয়ে মা মিলি খাতুনকে বলে আভিয়া কোথায় ? তখন মিশুর মা বলেন, তুমিতো আমার মেয়েকে নিয়ে গেলে। সে বলে আমার কাছেতো নাই। পরে অনেক খোঁজাখুজির পর ডোবার মধ্য হতে শিশুর লাশ উদ্ধার করা হয়।
প্রতিবেশী ও থানায় জিজ্ঞাসাবাদের উদ্ধৃতি দিয়ে ওসি জানান, শারিরীক ত্রুটির কারণে সাদিয়ার কোন সন্তান হয়নি। খেলার সময সাদিয়ার স্বামী সোহানের অন্ডকোষ আঘাতপ্রাপ্ত হওযায় সন্তান জন্মদানে সেও ছিল অক্ষম। এজন্য পাবনায় উভয়ে চিকিৎসা করালেও কোন লাভ হয়নি। সন্তান না হওয়ায় সাদিয়া বিকারগ্রস্থ হয়েই প্রতিহিংসা পরায়ণ হয়ে এই নৃসংশ হত্যাকান্ড সংঘঠিত করেছে। হত্যাকান্ড ও লাশ গায়েবের ধরণ অনেকটাই ভারতের টিভি চ্যানেলে ক্রাইম পেট্রোল সিরিজে উপস্থাপিত ঘটনার সাথে মিল খুঁজে পাওয়া যায়।
প্রসংগত: গত ১১ই মে সাহাপুর ইউনিয়নের বাবুলচরা গ্রামের আনছারুল মন্ডলের মেয়ে আভিয়া নামের নয় মাস বয়সী ফুটফুটে শিশুকে গলা টিপে হত্যার পর পাশের ডোবায় গুম করার চেষ্টা করা হয়। এলাকাবাসী ও ঈশ্বরদী থানা পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ সন্দেহজনক ভাবে প্রতিবেশী সোহানের স্ত্রী সাদিয়া খাতুনকে গ্রেফতার করে। থানায় জিজ্ঞাসাবাদে হত্যার নাটকীয় ঘটনা উন্মোচিত হয়। এরই ধারাবাহিকতায় শনিবার বিকেলে সাদিয়া আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে।

সাম্প্রতিক মন্তব্য