logo
news image

নাটোরে কৃষক বাজারের কার্যক্রম শুরু

ফারাজী আহম্মদ রফিক বাবন।।
করোনা ভাইরাস পরিস্থিতিতে কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য নিশ্চিত করতে শুক্রবার (১৫ মে ২০২০) থেকে শহরের পুরনো বাস টার্মিনাল জামে মসজিদ প্রাঙ্গনে কৃষক বাজারের কার্যক্রম শুরু হয়েছে।
সকালে বাজার কার্যক্রমের উদ্বোধন করেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা ও নাটোর কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক সুব্রত কুমার সরকার।
এই বাজারের সাথে দেশের একমাত্র ঔষধি গ্রাম- লক্ষèীপুর-খোলাবাড়িয়ার ভেষজ উৎপাদকদের সংযোগ করে দেওয়াতে তাদের উৎপাদিত এলোভেরা, শিমুল, শতমূলসহ বিভিন্ন ভেষজ পণ্য বিপনন হচ্ছে। কৃষক বাজারের এই স্থানটি নাটোর পৌরসভার এবং এই বাজারের বিক্রেতাদের কোন পৌর টোল প্রদান করতে হবে না।
কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক সুব্রত কুমার সরকার জানান, সপ্তাহের দুইদিন শুক্র ও শনিবার কৃষি বিভাগের তত্বাবধানে কৃষক বাজার বসবে। প্রয়োজন হলে বাজারের পরিধি সম্প্রসারণ করা হবে।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, মধ্যসত্বভোগী না থাকায় কৃষক যেমন ন্যায্য মূল্য পাবেন, পাশাপাশি ক্রেতা টাটকা সব্জি কিনতে পারবেন এই বাজারে। বাজারের ক্রেতারা করোনা ভাইরাস সংক্রমণ রোধ করতে সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার করবেন বলে আশা প্রকাশ করেন জেলা প্রশাসক।
সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল  বলেন, কৃষকরাই দেশের প্রাণ। তাদের উৎপাদিত শস্যের ন্যায্য মূল্য নিশ্চিত করতে সরকার সব রকমের পদক্ষেপ গ্রহন করছে।

সাম্প্রতিক মন্তব্য

Top