logo
news image

শবে বরাতের নামাজ ঘরে আদায়ের অনুরোধ ইসলামিক ফাউন্ডেশনের

নিজস্ব প্রতিবেদক্।

করোনাভাইরাস পরিস্থিতিতে  বৃহস্পতিবার (৯ এপ্রিল) দিবাগত রাতে নিজ নিজ বাসায় পবিত্র শবে বরাতের নামাজ আদায় করতে সকলের প্রতি অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার (৪এপ্রিল) এ অনুরোধ জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা সংকটকালীন পরিস্থিতিতে দেশের নাগরিকদের সুরক্ষা ও নিরাপত্তার স্বার্থে প্রধানমন্ত্রীর দেয়া নির্দেশনামূলক বক্তব্য এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার ঘোষিত নির্দেশনা অনুযায়ী আগামী ৯ এপ্রিল বৃহস্পতিবার দিবাগত রাতে নিজ নিজ বাসায় পবিত্র শবে বরাতের ইবাদত যথাযথ মর্যাদায় আদায় করতে সবাইকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।
দেশে করোনাভাইরাসের বিস্তৃতি রোধকল্পে সরকার সকল সরকারি বেসরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করেছে। অত্যন্ত জরুরী প্রয়োজন ছাড়া জনসাধারণকে ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। সব ধরনের সামাজিক অথবা রাজনৈতিক বা ধর্মীয় জনসমাগমে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। সবাইকে হোম কোয়ারেন্টাইন পালন করতে কঠোরভাবে নির্দেশ প্রদান করা হয়েছে।
ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকেও মসজিদে জু’মা ও পাঁচ ওয়াক্তের ফরজ নামাজে মুসল্লিদের অংশগ্রহণ সীমিত রাখার আহবান জানানো হয়েছে। অযু, নফল ও সুন্নত নামাজ বাসায় আদায় করার অনুরোধ করা হয়েছে। (র্সূত্র:বাসস)

সাম্প্রতিক মন্তব্য

Top