logo
news image

সাকিবকে শ্রীলঙ্কায় পুরো সিরিজেই হয়ত পাওয়া যাবে না

আগে জানা গিয়েছিল শ্রীলঙ্কার মাটিতে আসন্ন ত্রিদেশীয় 'নিদাহাস ট্রফি'ত প্রথম এক-দুটি ম্যাচ হয়ত খেলতে পারবেন না টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। আরও নিশ্চিত হওয়ার জন্য থাইল্যান্ডে গিয়ে ডাক্তার দেখিয়েছেন সাকিব। কিন্তু সেখান থেকে কোনো সুখবর পাননি বিশ্বসেরা অল-রাউন্ডার। চিকিৎসকরা জানিয়েছেন, সাকিবের পুরোপুরি সুস্থ হতে আরও সময় লাগবে!

বিসিবি সূত্রে জানা গেছে, থাইল্যান্ড থেকে একবার ফিজিওথেরাপি নিয়ে বৃহস্পতিবার রাতে দেশে ফিরবেন সাকিব। এরপর টানা এক  সপ্তাহ তাকে ফিজিওথেরাপি দিতে হবে। কোর্স শেষে বিসিবির চিকিৎসক দেখবেন তার আঙুলের পরিস্থিতি। যদি আঙুলের অবস্থার উন্নতি হয় তবে তো ভালো, না হলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। চোট থেকে পুরোপুরি সেরে উঠার পর শুরু হবে সাকিবের পুনর্বাসন প্রক্রিয়া।

এই পুরো প্রক্রিয়া শেষ হতে অনেক সময়ের দরকার। তাই সাকিব দেশে ফেরার পর তার সঙ্গে আলোচনা করে ত্রিদেশীয় সিরিজে খেলা-না খেলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এর আগে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে সাকিবের জায়গায় দলকে নেতৃত্ব দিয়েছিলেন মাহমুদ উল্লাহ রিয়াদ। নিদাহাস ট্রফিতেও তাকেই অধিনায়ক হিসেবে আপাতত স্থির করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে আঙুলে চোট পান সাকিব। সেই চোটের কারণে দেশের মাটিতে পরবর্তী টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেনি।গত সোমবার অর্থোপেডিক বিশেষজ্ঞের পরামর্শ নিতে থাইল্যান্ড যান সাকিব, সেখান থেকেও কোনো সুসংবাদ এল না। আগামী ৬ মার্চ থেকে শুরু হতে চলা নিদাহাস ট্রফিতে অংশ নিতে ৪ মার্চ দেশ ছাড়বে টাইগাররা।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top