logo
news image

বড়াইগ্রামে পুষ্টি খাদ্যের গ্রাম পর্যায়ে প্রচারাভিযান

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম নাটোর
নাটোরের বড়াইগ্রামে “ক্ষুধার অবসান, খাদ্য নিরাপত্তা ও উন্নত পুষ্টিমান অর্জন এবং টেকসই কৃষির প্রসার” প্রতিপাদ্যকে সামনে রেখে পুষ্টিকর খাদ্যের উপর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গ্রাম পর্যায়ে প্রচারাভিযান অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার কারিতাস রাজশাহী অঞ্চলের অধীনে চলমান সাফবিন প্রকল্প এই কর্মসূচির আয়োজন করে। প্রধান অতিথি হিসেবে জোয়ারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল উপস্থিত ছিলেন। এই প্রচারাভিযান উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও সবজির চারা বিতরণ করা হয়। গ্রামের ৪৫ জন ক্ষুদ্র কৃষাণি র‌্যালীতে অংশগ্রহণ করে গ্রামের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।

জোয়ারী ইউনিয়নের কালিকাপুর গ্রামের মি. স্বপন রিবেরু এর উঠানে সাফবিন প্রকল্পের জেলা প্রকল্প কর্মকর্তা মি. তন্ময় বিশ্বাসের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুল মজিদ, কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার মরজিনা খাতুন, উপজেলা উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা ময়রুল ইসলাম খান, ভিলেজ রির্সোস পারসোন সারোয়ার হোসেন, নাছিমা খাতুন, তাপস কুমার প্রমুখ।

মি. তন্ময় বিশ্বাস জানান, জোয়াড়ী ইউনিয়নের আটটি গ্রামে সপ্তাহব্যাপী এই প্রচারাভিযান পরিচালিত হবে। গ্রামের ক্ষুদ্র কৃষক কৃষানীদের খাদ্যের পুষ্টি সংরক্ষণের উপায়, বসতবাড়িতে পুষ্টিকর খাদ্য উৎপাদন ও বিভিন্ন পুষ্টিকর খাদ্য বিষয়ে এই প্রচারাভিযান চলমান থাকবে।

আলোচনা সভা শেষে ক্ষুদ্র কৃষক পরিবারগুলোর মাঝে বিভিন্ন ধরণের শীতকালীন শাক-সবজির বীজ ও চারা বিতরণ করা হয়।

সাম্প্রতিক মন্তব্য

Top