logo
news image

অবশেষে ঈশ্বরদীর পাকুড়িয়া স্কুল এ্যান্ড কলেজের স্কুল শাখার চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
সকল জটিলতা ও ষড়যন্ত্রের অবসান ঘটিয়ে ঈশ্বরদীর পাকুড়িয়া স্কুল এ্যান্ড কলেজের স্কুল শাখার চতুর্থ শ্রেণীর কর্মচারী দুটি শূণ্য পদের নিয়োগ কার্যক্রম গত ৩০ নভেম্বর নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে। ২০১৬ সাল হতে ঝুলে থাকা ৪র্থ শ্রেণীর নৈশ প্রহরী ও নিরাপত্তা প্রহরীর পদ শুণ্য থাকার কারণে দাপ্তরিক কর্মকান্ডের সমস্যার অবসান ঘটলো এই কার্যক্রমের মধ্য দিয়ে।
গভর্নিং বডির সভাপতি জিল্লুর রহমান জানান, স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহীন ইসলাম তার ভাতিজাকে নিয়োগ দেয়ার জন্য চাপ প্রয়োগ করলে কর্তৃপক্ষ নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে তার প্রস্তাবে অস্বীকৃতি জানায়। এতে ক্ষুব্ধ হয়ে চাকুরি প্রার্থি রশিদুল ইসলামকে প্ররোচিত করে গত ২৩ অক্টোবর পাবনায় ঈশ্বরদী সিনিয়র জজ আদালতে মিথ্যা অভিযোগ এনে মামলা দায়ের করায়। এছাড়াও বিভিন্ন পত্রপত্রিকায় মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ প্রকাশ করানো হয়। এই অবস্থায় কর্তৃপক্ষ আইনের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে যথারীতি নিয়োগ পরীক্ষা বন্ধ করে দেন।
 পরবর্তিতে বাদী রশিদুল মুচলেকা প্রদান করে জানায় যে, ইচ্ছার বিরুদ্ধে চাপ সৃষ্টি করে এই মামলা দায়ের করানো হয়েছে। ২৬ অক্টোবর বাদী আদালতে হাজির হয়ে এই মিথ্যা মামলা প্রত্যাহারের আবেদন জানালে আদালত তা অনুমোদন করেন। সিনিয়র সহকারী জজ আদালত,পাবনা ১০/১০/১৯ ইং তারিখে এবং ২৩/১০/১৯ ইং তারিখে পৃথক দুটি মামলা থাকায় কার্যক্রম স্থগিত থাকে। পরবর্তীতে আদালত কর্র্তৃক উভয় মামলা প্রত্যাহারের পর গত ৩০/১০/২০১৯ তারিখে বিধি মোতাবেক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এসময় ডিজি’র প্রতিনিধি হিসেবে মাধ্যমিক শিা অফিসার সেলিম আকতার, প্রতিষ্ঠান ও নিয়োগ বোর্ডের সভাপতি জিল্লুর রহমান ও অধ্য আব্দুর রহমান সহ গভর্নিং বডির সকল সদস্য উপস্থিত ছিলেন।
নিয়োগর নিরপেক্ষতা পর্যবেক্ষণের জন্য ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি, সাধারন সম্পাদকসহ অন্যান্য সাংবাদিকরা এসময় উপস্থিত ছিলেন বলে স্কুল কর্তৃপক্ষ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন। সভাপতি জিল্লুর রহমান আরো জানান, নির্বাচিত প্রর্থিদের নিকট হতে স্কুলের জন্য কোন টাকা বা জমি কিনে নেয়া  হবে না।
ডিজি প্রতিনিধি সেলিম আক্তার জানান, নিরপেক্ষভাবে লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহন করে নির্বাচিত প্রার্থিকে নিয়োগদানের জন্য সুপারিশ করা হয়েছে। এই পদ্ধতিতে নির্বাচিত প্রার্থির নিকট হতে টাকা বা জমি লিখে নেয়ার সুযোগ নেই।



সাম্প্রতিক মন্তব্য

Top