logo
news image

পাকশীতে উত্তরবঙ্গ কাগজকলের পন্টুন উধাও

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ঈশ্বরদীর পাকশীতে উত্তরবঙ্গ কাগজকলে পানি সরবরাহের জন্য পদ্মা নদীতে স্থাপিত বিশালাকৃতির সচল পন্টুনটি রহস্যজনকভাবে গত ৭ই অক্টোবর রাতে উধাও হয়েছে। এর মূল্য প্রায় কোটি টাকা বলে জানা গেছে। বর্ষা ও শুষ্ক মৌসুমে পানির ওপর ভাসমান অবস্থায় সুরক্ষিতভাবে স্থাপনকৃত পন্টুনটি হঠাৎ করেই উধাও হওয়ায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঘটনাটি জানাজানির পর এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও সচেতন মহলের মধ্যে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। এলাকাবাসীরা বলাবলি করছেন, পদ্মায় পানি বৃদ্ধির সুযোগে মিল কর্তৃপক্ষের কারো যোগসাজশে বিশেষ কোনো চোরাই সিন্ডিকেটের সদস্যরা রাতের আঁধারে চুরি করতে পারেন। আবার কেউ বলছেন, দীর্ঘদিন যাবত মিলটি বন্ধ থাকার পরও মূল্যবান পন্টুনটি কেন স্থানান্তর করা হলো না ?
এব্যাপারে গত বৃহস্পতিবার স্থানীয় জেলা জাসদ নেতা ও নদী এলাকার অধিবাসী জাহাঙ্গীর হোসেন বলেন, হঠাৎ করে পন্টুন উধাও হওয়া রহস্যজনক। বিশালাকৃতির পন্টুনটি হারানোর কথা না, কারণ সেখানে মিলের নির্ধারিত পাহারা থাকে। অব্যবহৃত মূল্যবান সরকারি এই সম্পদটিকে কর্তৃপই বা কেন মিলে নিয়ে সংরক্ষণ করল না ? এটি ভেসে গেলেও কেউ না কেউ দেখতে পেতেন।
কাগজকলের সাবেক সিবিএ’র নেতা মোহাম্মদ রশিদউল্লাহ বলেন, বিষয়টি রহস্যজনক। হঠাৎ করে উধাও হতে পারে না। বিষয়টি তদন্ত করে রহস্য উদঘাটন করা জরুরি।
এবিষয়ে মিলের এমডি সিরাজুল ইসলাম বলেন, পন্টুনের ভিতরের পাম্প মেশিন ও জেনারেটর খুলে নিয়ে মিলে  সংরক্ষণ করা আছে। পন্টুনের তলা ফুটো হয়ে ডুবে যেতে পারে।
এলাকাবাসীরা জানান, পন্টুনের ছাদ ডুবে যাওয়ার মতো ওই এলাকায় পানির তেমন কোন গভীরতা ছিল না । যেভাবেই পন্টুন উধাও হোক না কেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত রহস্য উদ্ঘাটিত করতে হবে।

সাম্প্রতিক মন্তব্য

Top