logo
news image

মাধনগর স্টেশনে কুড়িগ্রাম এক্সপ্রেসের যাত্রাবিরতি

নিজস্ব প্রতিবেদকক।  ।  
দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে নাটোরের নলডাঙ্গা উপজেলার মাধনগর রেলওয়ে স্টেশনে কাঙ্ক্ষিত ঢাকাগামী আন্তঃনগর ট্রেন কুড়িগ্রাম এক্সপ্রেসের যাত্রাবিরতি শুরু হয়েছে। এতে উচ্ছ্বসিত নলডাঙ্গা উপজেলার সর্বস্তরের মানুষ।
বৃস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর সোয়া ১২টার দিকে মাধনগর রেলওয়ে স্টেশনে লাল ফিতা কেটে ও পায়রা উড়িয়ে আনুষ্ঠানিকভাবে এ ট্রেনটির যাত্রাবিরতির উদ্বোধন করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল। এসময় তিনি নতুন ট্রেনের ৫৩ যাত্রীকে ফুল দিয়ে বরণ করেন।
প্রতিক্ষিত ট্রেনের যাত্রাবিরতি অনুষ্ঠানকে ঘিরে পুরো স্টেশন প্লাটফর্মকে বর্ণিল সাজে সাজানো হয়। আর ব্যান্ড পার্টি বাজিয়ে নেচে গেয়ে আনন্দ উল্লাসে মেতে ওঠেন স্টেশনে আগত সর্বস্তরের মানুষ। ট্রেনটি বিরতি দেখতে সকাল থেকেই বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার নারী-পুরুষ, রাজনৈতিক নেতাকর্মী, শিক্ষক ছাত্রসহ বিভিন্ন পেশার মানুষ স্টেশন প্লাটফর্মে এসে সমবেত হন। তারা কাঙ্ক্ষিত ট্রেনের জন্য অপেক্ষা করতে থাকেন। অবশেষে দুপুর ১২টা ১২ মিনিটে ট্রেনটি স্টেশনে এসে দাঁড়ায়। উদ্বোধনী আনুষ্ঠানিকতা শেষে ১২টা ২০ মিনিটে ট্রেনটি স্টেশন ছেড়ে ঢাকার উদ্দেশে রওনা দেয়। প্রথম দিন এ স্টেশন থেকে ৫৩ জন যাত্রী এ ট্রেনে যাত্রা করেন।
মাধনগর রেলওয়ে স্টেশন মাস্টার মো. আনোয়ার হোসেন জানান, আজ থেকে বাণিজ্যিকভাবে এ ট্রেনটির যাত্রা শুরু হলো। গতকাল বুধবার (১৬ অক্টোবর) ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, এখন থেকে প্রতিদিন দুপুর ১২টা ১০ মিনিটে মাধনগর রেলওয়ে স্টেশনে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি যাত্রাবিরতি করবে। দুই মিনিট যাত্রা বিরতি শেষে ঢাকার উদ্দেশে ট্রেনটি ছেড়ে যাবে।
অপরদিকে কুড়িগ্রামগামী এ ট্রেনটি ঢাকা থেকে পৌনে ৯টায় ছেড়ে মাধনগর স্টেশনে পৌঁছাবে রাত পৌনে ২টায়। এ স্টেশনের জন্য মোট ৫৩টি আসন বরাদ্দ আছে। এর মধ্যে এসি চেয়ার বাথ খ-৩১-৩৩ পর্যন্ত ৩টি, স্নিগ্ধা চেয়ার এসি ১০টি ও শোভন চেয়ার ৪০টি আসন। মাধনগর স্টেশন থেকে ঢাকার ভাড়া শোভন চেয়ার ৩৩৫ টাকা, এসি চেয়ার ৬৪০ টাকা, এসি ক্যাবিন ৭৬৫ টাকা।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top