logo
news image

শ্রীলংকা সিরিজ জিতলো বাংলাদেশের যুবারা

ক্রীড়াঙ্গন ডেস্ক।  ।  
সাইফ হাসানের অল রাউন্ড নৈপুণ্যে তৃতীয় ও সিরিজ নির্ধারণী ম্যাচে শ্রীলংকা এ দলের বিপক্ষে বৃষ্টি আইনে ৯৮ রানে জয়লাভ করেছে বাংলাদেশ। সাইফ সেঞ্চুরি হাঁকানোর পাশাপাশি বল হাতে ২৫ রানের বিনিময়ে দুই উইকেট সংগ্রহ করেছেন। কলোম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শনিবার (১২ অক্টোবর) এই জয়ে ২-১ ব্যবধানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা।
বাংলাদেশের দ্বিতীয় সেরা এই দলটি সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটে হার মেনেছিল স্বাগতিক দলের বিপক্ষে। পরের ম্যাচে এক উইকেটের রোমঞ্চকর জয়ের পর আজ তৃতীয় ম্যাচে ৯৮ রানের বড় জয় নিশ্চিত করেছে।
ম্যাচে সাইফ ব্যাট হাতে ১১০ বলের মোকাবেলায় ১২ চার ও তিনটি ছক্কায় ১১৭ রান করেন। ফলে বৃষ্টি হানা দেয়ার আগেই নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩২২ রান সংগ্রহ করে বাংলাদেশ। বৃষ্টির পর ম্যাচ জয়ের জন্য সফরকারী দলের সামনে পরিবর্তিত টার্গেট দাঁড়ায় ২৪.৪ ওভারে ২২৯ রান। কিন্তু তাদেরকে ৬ উইকেটে ১৩০ রানে আটকিয়ে দিয়ে জয় নিশ্চিত করে বাংলাদেশ।
সফরকারী দলের ওপেনার সাইফের ১১৭ রানের পাশাপাশি অপর ওপেনার মোহাম্মদ নাইম সংগ্রহ করেছে ৬৬ রান। অধিনায়ক মোহাম্মদ মিথুন সংগ্রহ করেন ৩২ রান। স্বাগতিক দলের হয়ে শিরান ফার্নান্দো ৫০ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। এছাড়া ৬৯ রানে তিন উইকেট সংগ্রহ করেন সতীর্থ বিশ্ব ফার্নান্দো। লংকান দলের হয়ে সর্বোচ্চ ৫৫ রান সংগ্রহ করেছেন কামিন্দু মেন্ডিস। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন এবাদত হোসেন ও সাইফ হাসান।

সাম্প্রতিক মন্তব্য

Top