logo
news image

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ তোরসা

নিজস্ব প্রতিবেদক।  ।  
সারা দেশ থেকে ৩৭ হাজারের বেশি প্রতিযোগীকে পেছনে ফেলে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ–২০১৯’ হলেন রাফা নানজিবা তোরসা। প্রতিযোগিতায় প্রথম রানারআপ ফাতিহা খালুদ মায়ামি ও দ্বিতীয় রানারআপ হয়েছেন জান্নাতুল ফেরদৌস মেঘলা। শুক্রবার (১১ অক্টোবর) রাতে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত গ্র্যান্ড ফিনালে আলোঝলমলে মঞ্চে তাঁদের নাম ঘোষণা করা হয়।
চূড়ান্ত আসরে সর্বশেষ সেরা ১২ প্রতিযোগীর মধ্যে থেকে চূড়ান্ত ছয়জনকে নির্বাচিত করা হয় প্রথমে। তাঁরা হলেন সুমাইয়া সানজিন, জান্নাতুল ফেরদৌস মেঘলা, রাফা নানজিবা তোরসা, প্রিয়ন্তী উর্বি, ফাতিহা খালুদ মিয়ামি ও নিশা চৌধুরী।
এরপর ছয়জন থেকে সেরা তিনজন রাফা নানজিবা তোরসা, জান্নাতুর ফেরদৌস মেঘলা, ফাতিহা খালুদ মায়ামিকে নির্বাচন করেন বিচারকেরা। তোরসার মাথায় সেরা সুন্দরীর মুকুট পরিয়ে দেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ–২০১৮–এর বিজয়ী জান্নাতুল ফেরদৌস এশী। তোরসা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী।
মুকুট মাথায় নিয়ে উচ্ছ্বসিত রাফা নানজিবা তোরসা বলেন, ‘এখানে যাঁরা প্রতিযোগী হিসেবে ছিলেন, তাঁরা সবাই মেধাবী। তাঁদের মধ্য থেকে নিজের নামটি শুনে অন্য রকম অনুভূতি হয়েছে, যা বলে বোঝানো যাবে না। আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা থাকল।’
গত ৫ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে যাত্রা শুরু করে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচনের এ আয়োজন। অমিকন এন্টারটেইনমেন্টের সঙ্গে অনুষ্ঠানটির আয়োজক ছিল এক্সপার্ট প্রোভাইডার। এর কর্ণধার অপু খন্দকার জানান, আগামী ১৪ ডিসেম্বর যুক্তরাজ্যে অনুষ্ঠেয় মিস ওয়ার্ল্ডের মঞ্চে অংশ নেবেন তোরসা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন দেবাশীষ বিশ্বাস ও শ্রাবণ্য তৌহিদা।
প্রশ্ন–উত্তর পর্বে মূল বিচারকের দায়িত্ব পালন করেন চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়িকা মৌসুমী ও রূপবিশেষজ্ঞ ফারনাজ আলম, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮ চ্যাম্পিয়ন ঐশী, মিস ওয়ার্ল্ড সিঙ্গাপুর ২০১৮–এর ভ্যানেসা পেহ।
এর আগে মঞ্চে প্রতীক হাসান ও প্রীতম হাসানের গাওয়া ‘গার্লফ্রেন্ডের বিয়া’, ‘লোকাল বাস’ গানের সঙ্গে নৃত্য করেন মুমতাহিনা টয়া ও মিস্টার বাংলাদেশ–২০১৯–এর ফাহিম। ‘চায় না মেয়ে’ গানটি পরিবেশন করেন হৃদয় খান। ‘লায়লা’ গানটি পরিবেশন করেন আঁখি আলমগীর। পাশাপাশি বেশ কয়েকটি পুরোনো ও এ সময়ের বাংলা সিনেমার গানের সঙ্গে মিস ওয়ার্ল্ড প্রতিযোগীরা নৃত্য পরিবেশন করেন।

সাম্প্রতিক মন্তব্য

Top