logo
news image

গুরুদাসপুরে শতভাগ ই-নামজারি চালুর উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর।  ।  
শতভাগ ই-নামজারি চালু রয়েছে নাটোরের গুরুদাসপুর উপজেলা ভূমি অফিসে। ই- নামজারি সেবাগ্রহণে আপনাকে স্বাগতম। এমন লিফলেট বিতরণ করা হচ্ছে অফিসে আসা সকল সেবা গ্রহিতাদের এবং উপজেলার বিভিন্ন গুরুত্বপুর্ন স্থানে ব্যানারও টাঙ্গানো হচ্ছে।
সাধারণ জনতার কথা ভেবে এই উদ্যোগ গ্রহণ করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খান। এমন ব্যতিক্রমী উদ্যোগে হাসি ফুটেছে ভূমি অফিসে সেবা গ্রহণ করতে আসা সাধারণ মানুষদের। লিফলেট ও ব্যানারে নামজারি সময়সীমার মধ্যে উল্লেখ্য রয়েছে সাধারণ ভাবে প্রাপ্ত আবেদনের নামজারি করতে ২৮ দিন সময়। এলটি নোটিশের বুনিয়াদে নামজারী করতে ২৮ দিন ও প্রবাসিদের জন্য নামজারী করা হবে ৯ কার্য দিবসের মধ্যে।
নির্ধারিত সময়ের মধ্যেই অনলাইনে ই-নামজারির মাধ্যমে প্রতিটি আবেদন নিষ্টত্তি করা হবে। গ্রাহকের নামজারি আবেদন মঞ্জুর হয়েছে কিনা তা স্বয়ংক্রিয়ভাবে গ্রাহক তার মোবাইল ফোনের এসএমএস এর মাধ্যমে জানতে পারবে। নামজারির জন্য সরকার কর্তৃক নির্ধারিত ডিসিআর ফি ১১৫০/- টাকার মধ্যে হয়ে যাবে। গ্রাহক নিজেরাই কথা বলতে পারবেন কোন দালাল ছাড়াই। এমনকি সহকারী কমিশনার (ভূমি) এর সাথে যে কোন বিষয়ে সরাসরি কথা বলার জন্য একটি নাম্বার, মেইল,ওয়েবের ঠিকানা দেওয়া রয়েছে। ভূমি অফিসে ই-নামজারি করতে আসা একজন গ্রাহক মোঃ মেহেদী হাসান তানিম বলেন, এর আগে এরকম সুযোগ ছিলো না।
একটা নামজারি করতে অনেক দিন সময় লাগতো এবং অনেক টাকাও খরচ হইতো। এমন একটি উদ্যোগ গ্রহণ করার জন্যে ধন্যবাদ জানাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, সাধারণ জনগনের কথা ভেবেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
ই-নামজারির খরচ ও সময়সিমা সাধারণ মানুষ জানতো না। এ কারনে তাদেরকে দালালরা হয়রানী করেছে। এখন আর সেটা করতে পারবে না। তবে এই উদ্যোগের পরে সাধারণ মানুষের মুখে হাঁসি ফুটেছে। আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে। আমি চাই কোন ভাবেই কোন মানুষ যেন হয়রানীর শিকার না হয়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top