logo
news image

র‌্যাংকিংয়ে উন্নতি সৌম্য-মুস্তাফিজের

পঁচিশ পেরিয়ে রোববার ছাব্বিশে পা রাখলেন সৌম্য সরকার। দুবাইয়ে থাকলেও ফেসবুকে প্রিয় বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন মুস্তাফিজ। দু'জনের হাসিমুখের একটি ছবিও পোস্ট করেছেন 'কাটার মাস্টার'। জন্মদিনে সতীর্থ ছাড়াও অনেক শুভাকাঙ্ক্ষীর কাছ থেকে শুভেচ্ছা পেয়েছেন সৌম্য। সে সঙ্গে তাকে একটি সুখবরও দিয়েছে আইসিসি।

রোববার প্রকাশিত আইসিসির সর্বশেষ টি২০ র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় পাঁচ ধাপ এগিয়ে ২০ নম্বরে অবস্থান করছেন সৌম্য। সে সঙ্গে লংকার বিপক্ষে দুই ম্যাচের সিরিজের পর বোলারদের তালিকায় মুস্তাফিজও এক ধাপ এগিয়েছেন, বর্তমানে তার অবস্থান সাত নম্বরে।

বাংলাদেশ-শ্রীলংকা, আফগানিস্তান-জিম্বাবুয়ে আর নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজের পর সর্বশেষ র‌্যাংকিং আপডেট করল আইসিসি। সেখানে সাকিব অবশ্য অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারিয়েছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাপওয়েলের কাছে।

বর্তমানে টি২০ অলরাউন্ডার র‌্যাংকিংয়ে ম্যাপওয়েলের রেটিং পয়েন্ট ৩৯০, সেখানে দ্বিতীয়তে থাকা সাকিবের র‌্যাংকিং ৩২৬। আঙুলে চোটের কারণে শ্রীলংকার বিপক্ষে দুটি টি২০ ম্যাচ না খেলাতেই পিছিয়ে পড়েছেন সাকিব। অন্যদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ পারফরম্যান্সের পর ম্যাপওয়েল ব্যাটসম্যানদের তালিকায় পাঁচ ধাপ এগিয়ে দুই নম্বরে অবস্থান করছেন।

টি২০ বোলারদের র‌্যাংকিংয়ে এক ধাপ এগিয়ে বর্তমানে শীর্ষে রয়েছেন আফগান লেগ স্পিনার রশিদ খান। আর ব্যাটিংয়ে এক নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের কলিন মুনরো। টি২০-তে শীর্ষস্থান হারালেও সাকিব টেস্ট ও ওয়ানডের অলরাউন্ডার তালিকায় এখনও এক নম্বরে রয়েছে। তবে দলগতভাবে বাংলাদেশের অবস্থান বেশ পিছিয়ে গেছে। এ মুহূর্তে ৭২ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশ রয়েছে ১০ নম্বরে। আফগানিস্তান ৮৮ রেটিং পয়েন্ট নিয়ে ৯ নম্বরে আর স্কটল্যান্ড ৬৭ রেটিং পয়েন্ট নিয়ে ১১ নম্বরে অবস্থান করছে।

টি২০ শীর্ষে রয়েছে পাকিস্তান। এরপর রয়েছে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top