logo
news image

শাবির গবেষণা কেন্দ্রের বার্ষিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, শাবি।  ।  
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর আখতার হোসেন বলেছেন, উচ্চ শিক্ষাক্ষেত্রে যে কোন মূল্যে গুণগত মান অক্ষুণ্ণ রাখতে হবে। শিক্ষাক্ষেত্রে বর্তমানে যে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে, তাতে মানসম্পন্ন শিক্ষার অভাব রয়েছে। বিশ্ববিদ্যালয় সমূহে গবেষণার নতুন নতুন ক্ষেত্র উদ্ভাবনের মাধ্যমে দেশকে আরো সমৃদ্ধির পানে এগিয়ে নিতে তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষক শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর ) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গবেষণা কেন্দ্রের ৭ম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদের সভাপতিত্বে ও গবেষণা কেন্দ্রের সদস্য প্রফেসর ড. এ. জেড এম. মঞ্জুর রশীদের পরিচালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পূবালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও চীফ টেকনিক্যাল অফিসার মোহাম্মদ আলী ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারর আনোয়ারুল ইসলাম।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হেদায়েত উল্লাহ আল হাদী পবিত্র গীতা পাঠ করেন বাংলা বিভাগের অধ্যাপক ড. শরদিন্দ ভট্টাচার্য্য। বিশ্ববিদ্যালয় গবেষণা কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. জাকির হোসেনের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া এই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতে প্রতি বছর ১৫ লাখ টাকা করে অনুদান দেওয়ার জন্য পূবালী ব্যাংকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। অনুষ্ঠানে ব্যাংকের ডিএমডি মোহাম্মদ আলীর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর আখতার হোসেন।
বিশেষ অতিথির বক্তব্যে পূবালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আলী বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতে সামান্যতম অংশগ্রহণ করতে পেরে আমরা খুবই আনন্দিত। এই বিশ্ববিদ্যালয়ে গবেষণা করে একজন ছাত্রও যদি নিজেকে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করতে পারে তবেই এই প্রতিষ্ঠা সফল হবে। তিনি ভবিষ্যতে এই কার্যক্রমে আরো অগ্রণী ভূমিকা পালনের আশাবাদ ব্যক্ত করেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top