logo
news image

চট্টগ্রামের এমপি ফজলে করিমকে নিয়ে ভারতে তোলপাড়

প্রাপ্তি প্রসঙ্গ ডেস্ক।  ।  
চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীকে নিয়ে ভারতের পশ্চিমবঙ্গে তোলপাড় সৃষ্টি হয়েছে। তার অনুষ্ঠানকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গের মধ্যমগ্রামে বিক্ষোভ এবং সংঘর্ষের ঘটনা ঘটে।
জানা গেছে, মধ্যমগ্রামের নজরুল মঞ্চে সোমবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় মাস্টারদা সূর্যসেন ওয়েলফেয়ার সোসাইটির একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল বাংলাদেশের সাংসদ করিম চৌধুরীর। কিন্তু তার সেখানে পৌঁছানোর আগেই তার উপস্থিতিকে কেন্দ্র করে বিক্ষোভ দেখাতে শুরু করে সংগঠনের বেশ কিছু সদস্য। অভিযোগ, বিক্ষুব্ধরা সকলেই বিজেপি সমর্থিত।
তারা এমপি ফজলে করিমকে রাজাকার এবং গণহত্যাকারী আখ্যা দেন। কালো পতাকা নিয়ে সেখানে ব্যাপক বিক্ষোভ দেখাতে উপস্থিত হন প্রায় শতাধিক বিজেপি সমর্থক।
তাদের দাবি, অনুষ্ঠানে অন্যান্য অতিথিরা উপস্থিত হলেও অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশের সাংসদকে তারা যোগ দিতে দেবেন না। এই সময় অনুষ্ঠানের বেশ কয়েক জন আয়োজক মধ্যমগ্রামের বিধায়ক রথীন ঘোষের শরণাপন্ন হন। এর পরেই বিধায়ক ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করেন। তাতে উল্টে বিক্ষোভকারীরাই তার উপরে চড়াও হন। এই ঘটনা সামনে আসতেই সংগঠনের এক পক্ষ বিক্ষুব্ধ বিজেপি কর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন।
খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসেন বারাসতের এসডিপিওর নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী। শেষে পুলিশি নিরাপত্তায় অনুষ্ঠান মঞ্চে নিয়ে আসা হয় ফজলে করিমকে। সন্ধ্যা ছটায় অনুষ্ঠান শুরুর কথা থাকলেও, নির্দিষ্ট সময়ের প্রায় একঘণ্টা পরে ব্যাপক পুলিশি উপস্থিতিতে শেষ পর্যন্ত অনুষ্ঠান শুরু করতে পারেন আয়োজকরা।
এ বিষয়ে রথীন ঘোষ বলেন, বাংলাদেশের সাংসদ এখানে আমন্ত্রিত হয়েছেন। মধ্যমগ্রাম পুরসভা প্রেক্ষাগৃহ ভাড়া দিয়েছে। কিন্তু সংগঠনের কেউ কেউ বলছেন, তাকে ঢুকতে দেবেন না। এর সঙ্গে আমাদের দেশের এবং রাজ্যের সম্মান জড়িয়ে আছে। সংগঠনের পক্ষ থেকে তাপস চৌধুরী বলেন, এটা অভ্যন্তরীণ বিষয়। এর বেশি কিছু বলতে চাই না। সূত্র-এই সময়

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top