logo
news image

নাটোরে ৩৭৫ মন্ডপে দূর্গা পূজা হবে

নিজস্ব প্রতিবেদক।।
নাটোর জেলার ৩৭৫টি মন্ডপে এবার দুর্গা পূজার আয়োজন করা হবে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত পূজা আয়োজনের প্রস্তুতি সভায় এ তথ্য জানানো হয়।
সভার সভাপতি জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, পারস্পরিক সম্প্রীতির মাধ্যমে বসবাসের মানদন্ডে একটি দেশের শাসন ব্যবস্থার সফলতা নির্ভর করে। বাংলাদেশে বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে পারস্পরিক সম্প্রীতি বিশ্বে প্রশংসিত।
সভায় শান্তিপূর্ণ পরিবেশে পূজা আয়োজনের লক্ষ্যে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আইন-শৃংখলা পরিস্থিতি সমুন্নত রাখতে জেলা পর্যায়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এবং উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে পূজা উদযাপন মনিটরিং কমিটি কাজ করবে। প্রতিটি মন্ডপের মধ্যে গুরুত্বপূর্ণ মন্ডপগুলোতে পুলিশ ও আনসার সহযোগে ছয় সদস্য এবং সাধারণ মন্ডপগুলোতে চার সদস্যের টিম কাজ করবে। নিয়মিত মনিটরিং ছাড়াও সাদা পোশাকে পুলিশ নিয়োজিত থাকবে। মন্ডপগুলোর কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রতিটি মন্ডপে পূজা উদযাপন ব্যবস্থাপনা কমিটি কাজ করবে। ট্রাফিক আইন মেনে রাস্তায় চলাচল, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ, মাদকের অপব্যবহার রোধ করার ব্যাপারে সভায় দিক নির্দেশনা প্রদান করা হয়।
সভায় জানানো হয়, গত বছর জেলায় ৩৭২টি মন্ডপে পূজা আয়োজন করা হয়েছিল। এ বছর তিনটি বৃদ্ধি পেয়ে ৩৭৫টি মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। ব্যয় নির্বাহের জন্যে সরকারের রিলিফ বিভাগ মন্ডপ প্রতি চাল বরাদ্দ প্রদান করবে। আগামী ৪ সেপ্টেম্বর ষষ্ঠী এবং ৮ সেপ্টেম্বর বিজয়া দশমী অনুষ্ঠিত হবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার আকরাম হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আশরাফুল ইসলাম, নাটোর পৌরসভার মেয়র ও জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি উমা চৌধুরী জলি এবং জেলার সাতটি উপজেলার উপজেলা নির্বাহী অফিসারও পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top