logo
news image

ভণ্ড পীরের বিরুদ্ধে অভিযোগ

নিজস্ব প্রতিবেদক।।
নাটোরের লালপুর এক ভণ্ড পীরের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দায়ের করেছে এলাকাবাসী। অভিযোগ দেওয়ার পরেও ভণ্ড পীরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করেনি স্থানীয় প্রশাসন। এই নিয়ে এলকাবাসীর মধ্যে হতাশা দেখা দিয়েছে।
জানা যায়, ২৭ অক্টোবর উপজেলার রামকৃষ্ণপুর কসাইপাড়া বাসীর পক্ষ থেকে একই গ্রামের মৃত্য হমেজ মালিথার পুত্র শুকুর আলীর বিরুদ্ধে এক লিখিত অভিযোগ দায়ের করে উপজেলা নির্বাহী অফিসার বরাবর। অভিযোগে এলাকাবাসী উল্লেখ করেন শুকুর আলী গোপনে র্দীঘ ১৫-১৮ বছর ধরে নিজেকে পীর বেশে প্রচার- প্রচারণা করেছে। তিনি পীর সেজে এলাকার সাধারণ মানুষকে ধোকা দিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছেন। এছাড়া অসমাজিক কাজে লিপ্ত রয়েছেন। তিনি কিছু কিছু সময় নিজেকে আল্লাহর রাসুল বলে আখ্যায়িত করছেন। এতে ধর্মীয় অনুভূতিতে বড় আঘাত করছে। এতে গ্রামে সহজ-সরল লোকজন ধর্ম ভিরু হয়ে তার কাছে যাচ্ছে।
এলাকাবাসী এসব অনৈতিক কাজ প্রতিরোধ করতে পারছেনা। এসব অনৈতিক কাজ বন্ধের জন্য  ভন্ড পীর শুকুর আলীর বিরুদ্ধে উপজেলা  প্রশাসনের নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন এলাবাসী, যা উপজেলা প্রশাসন এখন পর্যন্ত ঐ ভন্ড পীরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা করেনি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যূতি বলেন, অভিযোগ তদন্ত করে দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক মন্তব্য

Top