logo
news image

বলিউড সুপারস্টার শ্রীদেবী আর নেই

বলিউড সুপারস্টার শ্রীদেবী আর নেই। শনিবার রাতে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইয়ে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৫৪ বছর।

বলিউড অভিনেতা মহিত মারওয়াহর বিয়েতে যোগ দিতে স্বামী বনি কাপুর ও কন্যা খুশি কাপুরের সঙ্গে তিনি দুবাই গিয়েছিলেন।-খবর বিবিসি ও ইন্ডিয়ান এক্সপ্রেস।

মাত্র চার বছর বয়স থেকে অভিনয় করেন শ্রীদেবী। ১৯৭১ সালে মালায়লাম সিনেমা পুমবাতায় অভিনয়ের জন্য তিনি সেরা শিশু অভিনেত্রীর পুরস্কার পান।

১৩ বছর বয়সে ১৯৭৬ সালে মন্দ্রু মুচিহো নামে তামিল সিনেমায় অভিনয় করেন। চলচ্চিত্রজীবনে তিনি তামিল, তেলেগু, মালায়লাম, কন্নড় ও হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

হিন্দি চলচ্চিত্রে যে কয়েকজন অভিনেত্রী পুরুষ সহকর্মীর সহায়তা ছাড়াই বক্স অফিসে ঝড় তুলতে পেরেছিলেন, তাদের মধ্যে তাকে অন্যতম বলে বিবেচনা করা হয়।

শ্রীদেবীর বলিউডে অভিষেক ঘটে ১৯৭৮ সালে। এর পর থেকে তিনি ভারতীয় সেরা অভিনেত্রীদের একজনে পরিণত হন।

পাঁচ দশকের অভিনয়জীবনে তিনি দেড়শর বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত সিনেমার মধ্যে মিস্টার ইন্ডিয়া, চাঁদনি, চালবাজ, তোহফা, গুমরাহ, মাওয়ালি, নাগিনা ও সাদমা অন্যতম।

১৯৯৭ সালে তার জুদাই সিনেমাটি মুক্তি পাওয়ার পর এই বৈচিত্র্যময় অভিনেত্রী চলচ্চিত্রশিল্পকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেন। এর পর দীর্ঘ ১৫ বছরে আর কোনো অভিনয় করেননি।

কিন্তু ২০১২ সালে ইংলিশ-ভিংলিশ সিনেমার মাধ্যমে আবার চলচ্চিত্রজগতে ফিরে আসেন। ২০১৭ সালে সর্বশেষ তাকে মম সিনেমায় দেখা গেছে।

২০১৩ সালে ভারত সরকার তাকে দেশটির সর্বোচ্চ বেসামরিক সম্মান পদ্মশ্রী পদকে ভূষিত করেন।

তার মৃত্যুর খবরে সামাজিক যোগাযোগমাধ্যমে শোকের বন্যা নেমেছে।

বলিউড এ সুপারস্টারের স্বামী বনি কাপুর ছাড়াও দুই কন্যা জানভি ও খুশি কাপুরকে রেখে গেছেন। তার বড় মেয়ে জানভির চলতি বছরে করণ জোহরের ধাধাক সিনেমায় অভিষেক হতে যাচ্ছে।

সাম্প্রতিক মন্তব্য

Top